ম্যাচ হারলেও, রেকর্ডের ফলকে হরমনপ্রীত

এক বছর বাদে একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলল ভারতীয় মহিলা ক্রিকেট দল। এই খেলার দরুন ভারতের সহকারী অধিনায়িকা হরমনপ্রীত কাউর নজির গড়লেন।

Written by SNS Lucknow | March 8, 2021 7:33 pm

হরমনপ্রীত (ছবি: SNS)

প্রায় এক বছর বাদে একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলল এখানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতীয় মহিলা ক্রিকেট দল। আর এই খেলার দরুন ভারতের সহকারী অধিনায়িকা হরমনপ্রীত কাউর নজির গড়লেন। ১০০ টি একদিনের ম্যাচে অংশ নেওয়ার। এই ম্যাচের সুবাদে হরমনপ্রীত হলেন ভারতের পঞ্চম ক্রিকেটার শততমম্যাচ খেলার তালিকায়।

এর আগে খেলেছেন অধিনায়িকা মিতালি রাজ, অমিতা শর্মা, অঞ্জুম চোপড়া এবং ঝুলন গােস্বামী। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫০ ওভারের খেলায় ভারত ৯ উইকেটে ১৭৭ রান করে। মিতালি ৮৫ বলে ৫০ রান ও হরমনীত ৪০ রান করেন ৪১ বলে। হরমনপ্রীত আক্রমনাত্মক ব্যাটিং করেন। তার ব্যাট থেকে ৬ টি বাউন্ডারি।

পঞ্চম উইকেটে মিতালি জুটি বেঁধেছিলেন দীপ্তি শর্মার সঙ্গে। দীপ্তি ৪৬ বলে ২৬ রান করেন। জুটিতে আসে ৫২ রান। মিতালি আউট হয়ে যাওয়ার পরে ভারতীয় দলের খেলােয়াড়রা আর বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি। দক্ষিণ আফ্রিকার পেস বােলার শানিম ইসমাইল ২৮ রান দিয়ে তিনটি উইকেট দখল করেন।

আর স্পিনার ননাকুলেকো মালাৰা ৪১ রানে ২ টি উইকেট পান। ভারতের ১৭৭ রানের জবাবে দক্ষিণ অফ্রিকা দল খেলতে নেমে খুব সহজেই ৪০.১ ওভারে মাত্র ২ উইকেট ১৭৮ রান করে জয় তুলে নেয়। ওপেনার লিজিলি লি ৮৩ রান তােলেন ১১২ বলে। আর লাউরা উলভারডটের ব্যাট তেকে আসে ৭০ রান খেলেন ১১০ টি বল। দক্ষিণ আফ্রিকাকে ম্যাচ জেতার জন্যে কোনও বেগ পেতে হয়নি।