ডন ব্র্যাডম্যানের রেকর্ড ভাঙলেন ডেভিড ওয়ার্নার

টেস্টে প্রথম ট্রিপল সেঞ্চুরি করলেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে ৩৩৫ রান করে অপরাজিত রইলেন তিনি।

Written by SNS New Delhi | December 1, 2019 2:45 pm

ট্রিপল সেঞ্চুরি করার পর ডেভিড ওয়ার্নারের উচ্ছ্বাস। (Photo by William WEST / AFP)

টেস্টে প্রথম ট্রিপল সেঞ্চুরি করলেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার । পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে এখানে ৩৩৫ রান করে অপরাজিত রইলেন তিনি। ২০১২ সালে ভারতের বিরুদ্ধে মাইকেল ক্লার্ক অপরাজিত ৩২৯ রান করেছিলেন। তাঁর সাত বছর পর কোনও অস্ট্রেলিয়ার ক্রিকেটার টেস্টে প্রথম ট্রিপল সেঞ্চুরি করলেন।

২০১৬ সালে করুণ নায়ারের পর এটাই টেস্টে কোনও ব্যাটসম্যানের প্রথম ট্রিপল সেঞ্চুরি। আর বাঁ-হাতি ব্যাটসম্যানদের মধ্যে কুমার সাঙ্গাকারা ২০১৪ সালে ট্রিপল সেঞ্চুরি করেছিলেন। তাঁর পাঁচ বছর পর করলেন ডেভিড ওয়ার্নার । পাশাপাশি স্যার ডন ব্র্যাডম্যানের একটি রেকর্ডও ভেঙে দিলেন ওয়ার্নার।

এতদিন ব্র্যাডম্যানের ২৯৯ ছিল অ্যাডিলেড টেস্টে কোনও ব্যাটসম্যানের সর্বোচ্চ রান। সেই রেকর্ড ভেঙে দিলেন ওয়ার্নার। পাশাপাশি ব্র্যাডম্যান ও মার্ক টেলরের টেস্টে সর্বোচ্চ রানের ইনিংসের (৩৩৪) রেকর্ডও ভেঙে দিলেন তিনি। অস্ট্রেলিয়দের মধ্যে এখন টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস ওয়ানেরর এই অপরাজিত ৩৩৫ রান। তালিকার শীর্ষে রয়েছেন ম্যাথু হেডেন। তাঁর টেস্টে সর্বোচ্চ রান ৩৮০।

শনিবার অবশ্য ওয়ার্নার যেভাবে ব্যাট করছিল সেখানে হেডেন ও লারার চারশাে রানের বিশ্বরেকর্ড সুরক্ষিত দেখাচ্ছিল না। তবে দলের রান তিন উইকেটে ৫৮৯ রান তুলে ফেলায় অজি অধিনায়ক টিম পেইন ইনিংসে ডিক্লেয়ার ঘােষণা করে দেন। ৩৮৯ বলে ট্রিপল সেঞ্চুরি করে টেস্ট ক্রিকেটের ইতিহাসে চতুর্থ দ্রুততম। দ্রুততম ট্রপল সেঞ্চুরির নজির রয়েছে ভারতের বীরেন্দ্র সেহবাগের।