বিশ্ব ফুটবলে সর্বাধিক গােল করার নজির গড়লেন ক্রিশ্চিয়ানাে রোনাল্ডো

বিশ্বরেকর্ড করে নজির গড়লেন। ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাে। বিশ্বকাপ যােগ্যতা অর্জন ম্যাচে পর্তুগাল নামল আয়ারল্যান্ডের খেলাটিতে সবধরনের দৃশ্য দেখা গেল।

Written by SNS Paris | September 4, 2021 12:09 am

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (File Pholto: Xinhua/Ye Pingfan/IANS)

নাটকীয় ম্যাচ … বিশ্বরেকর্ড করে নজির গড়লেন। ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাে। বিশ্বকাপ যােগ্যতা অর্জন ম্যাচে পর্তুগাল নামল আয়ারল্যান্ডের খেলাটিতে সবধরনের দৃশ্য দেখা গেল … একটা খেলায় যা যা প্রয়ােজন সমর্থকদের তাতানাের জন্য সেটার সব কিছু পাওয়া গেল। একটা পুরাে থ্রিলার ম্যাচ বলাই যায়।

পাশাপাশি এই ম্যাচে প্রথমে পেনাল্টি মিস করে হতাশাগ্রস্ত ক্রিশ্চিয়ানাে রােনাল্ডােই ম্যাচ শেষে জোড়া গােল করে দেশের হিরাে হয়ে দলকে জয় যেমন এনে দিলেন ঠিক তেমনই বিশ্ব ফুটবলের আসরে সর্বাধিক গােল করার নজির গড়ে ফেললেন। আপাতত ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাের গােলসংখ্যা দাঁড়াল ১১১ টি।

ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাের জোড়া গােলের সুবাদে শেষসময়ে দারুণভাবে কামব্যাক করে পর্তুগাল (২-১) গােলে জয় তুলে নেয় আয়ারল্যান্ডের বিরুদ্ধে। পর্তুগাল গ্রুপ ‘এ’র খেলায় চার ম্যাচে দশ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে উঠে এল।

বিপক্ষ ফুটবলারকে চড়, পেনাল্টি মিস, রেকর্ড গড়া, ম্যাচ শেষে ম্যাচের রাশ নিজেদের মুঠোয় করে নেওয়া সবরকমের দৃশ্য দেখা গেল পর্তুগাল নাম আয়ারল্যান্ডের খেলায়। বিশ্বকাপের যােগ্যতা অর্জন ম্যাচে এমন দৃশ্য দেখা যাবে তা কেউ ভাবতে পারেনি।

শুরুতেই রােনাল্ডাে পেনাল্টি মিস করেন। এরপর আয়ারল্যান্ড গােল করে এগিয়ে যায়। কিন্তু শেষ মুহুর্তে জোড়া গােল করে রােনাল্ডাে বিশ্ব ফুটবলের আসরে ব্যক্তিগতভাবে সর্বাধিক গােল করার যেমন নজির গড়লেন ঠিক তেমনই দলকে (২-১) গােলে জয় এনে দিলেন।

ম্যাচের শেষে রােনাল্ডাে বলেন, খুব ভালাে লাগছে । আর ম্যাচটা বেশ স্মরণীয় হয়ে থাকল আমার কাছে। দারুণ খুশি আমি। একটা গােল দরকার ছিল, তবে দুটো করতে পেরেছি। সব চেয়ে খুশি দুটো গােল করে দলকে আমি জয় এনে দিতে পারায়।

পাশাপাশি এই রেকর্ডটা আমার এবং এটা অনন্য। আমার কেরিয়ারে আরও একটা নজির তৈরি হল। আমার খেলার ইচ্ছা এবং নিজেকে উদ্বুদ্ধ করার ক্ষমতার জন্যই এখনও খেলা চালিয়ে যেতে পারছি। এভাবেই নিজের কেলা চালিয়ে যেতে চাই আমি।