আরসিবি, পাঞ্জাব, হায়দরাবাদ ও দিল্লির দল থেকেও ছাঁটা হল ক্রিকেটার

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ত্রয়োদশতম আইপিএল প্রতিযােগিতায় শক্তিশালী দল গড়েও ট্রফির খরা কাটাতে পারল না।এদিকে পাঞ্জাব দল তারকা ক্রিকেটার ছেড়ে দিল।

Written by SNS Mumbai | January 21, 2021 1:27 pm

আইপিএল ট্রফি (Photo: IANS)

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ত্রয়োদশতম আইপিএল প্রতিযােগিতায় শক্তিশালী দল গড়েও ট্রফির খরা কাটাতে পারল না। চোদ্দতম আইপিএল প্রতিযােগিতা শুরু হওয়ার আগে আমিরি দল থেকে ছেটে ফেলা হল ক্রিস মরিস, আজােন মিঞ্চ, মঈন আলি, ইসারু উদান, ডেল স্টেইন, শিবম দুবে, উমেশ যাদব, পবন নেগি, গুরকৃত মান ও পার্থিব পাটিলকে। দলে রেখে দেওয়া হয়েছে বিরাট কোহলি, এবিডি, দেবদূত পাপ্লিকাল, মহম্মদ সিরাজ, নবদীপ সাইনি, ওয়াশিংটন সুন্দর, যজুভেন্দ্র চাহাল, জোসু ফিলিপে, পবন দেশপান্ডে, শাহবাজ আহমেদ, অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসনকে।

এদিকে প্রীতির পাঞ্জাব দলও তারকা ক্রিকেটারদের ছেড়ে দিল। তবে আসা আইপিএল মরশুমে লােকেশ রাই দলকে নেতৃত্ব দিতে চলেছেন। তার উপরই ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট ও দলের মালকিন। এবারে পাঞ্জাব দল থেকে ছাঁটাই হলেন সবথেকে খারাপ পর্বফরমেন্স করে দেখানাে গ্লেন ম্যাক্সওয়েল। তার পাশাপাশি করুণ নয়র, হারদাস, মুজিবুর রহমান, সুচিথ, শেল্ডন কর্টৱেল, জিমি নিশাম, কৃষ্ণা গৌথম ও তাজিন্দর সিংকে।

হায়দরাবাদ দল থেকে ছেটে ফেলা হয়েছে সঞ্জয় যাদব, বি সন্দীপ, বিলি স্টানলেকে, ফ্যাবিয়ান আলেন ও ইয়ারা পৃথিরাজকে। দলের অধিনায়ক হিসাবে রেখে দেওয়া হয়েছে ডেভিড ওয়ার্নারকে। সঙ্গে থাকছেন উইলিয়ামসন, রশিদ খান ও নবিরা। পাশাপাশি বলে রাখা ভালাে, বাংলার দুই ক্রিকেটার ঋদ্ধিমান সাহা ও শ্রীবৎস গােস্বামীকে হায়দরাবাদ দল রেখে নিয়েছে।

এছাড়া দিল্লি দল থেকে হেঁটে ফেলা হয়েছে আলেক্স ক্যারি, কেমাে পল, সন্দীপ লিমিচানে, তুসার দেশপান্ডে, মােহিত শর্মা, জসন রয়, হারশাল প্যাটেল ও ভ্যানিয়েল স্যামসকে।