হারের হ্যাটট্রিক থেকে মুক্তি চান কোচ হাবাস

প্রথম দুটো ম্যাচে সবুজ মেরুণ শিবির যেভাবে জয় তুলে নিয়েছিল তাতে অনেকেই ভেবেছিলেন এবারে চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে সবচেয়ে বড় দাবিদার তারাই।

Written by SNS Goa | December 11, 2021 2:29 pm

হারের হ্যাটট্রিক-রুখে দেবার জন্য এটিকে মোহনবাগানের ফুটবলাররা শনিবার চেন্নাইয়েন এফসি-কে চ্যালেঞ্জ জানাবেন। আইএসএল ফুটবলে ঝড়ের গতিতে কোচ হাবাসের দল খেলা শুরু করলেও তা ধরে রাখতে ব্যর্থ হয়। প্রথম দুটো ম্যাচে সবুজ মেরুণ শিবির যেভাবে জয় তুলে নিয়েছিল তাতে অনেকেই ভেবেছিলেন এবারে চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে সবচেয়ে বড় দাবিদার তারাই।

কিন্তু থমকে যেতে হল তৃতীয় ম্যাচে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে পর খেলতে নামার পরেই। লজ্জার হারে তাদের মুখ লোকাতে হয়েছে। চতুর্থ ম্যাচেও জামশেদপুর এফসির কাছে হারটা পিছিয়ে দেয় দলকে।

সবাই অবাক হয়ে যান পর দুটো ম্যাচে এটিকে মোহনবাগানকে ৭ গোল হজম করতে হয়। ৪ ম্যাচে তাদের সংগ্রহে ৬ পয়েন্ট। অপরপক্ষে চেন্নাইয়েন এফসি তিন ম্যাচ শেষে ৭ পয়েন্ট সংগ্রহ করেছে। অপরাজিত রয়েছে চেন্নাই দল।

সেই কারণে চেন্নাইয়ের বিরুদ্ধে কোনওভাবে হারা চলবে না এমনই হুইপ জারি করেছেন। কোচ হাবাস খেলোয়াড়দের কাছে। শুক্রবার অনুশীলনে খেলোয়াড়দের আলাদা আলাদা ভাবে কোচ হাবাস ব্যাখ্যা করে বুঝিয়েছেন দলকে আবার ভালো জায়গায় নিয়ে যাবার জন্য শুধু ফাইট করলে চলবে না।

গোলের সুযোগ কোনওভাবেই নষ্ট করা যাবে না বিশেষ করে আক্রমণ ভাগের খেলোয়াড়দের এমনই বার্তা দিয়ে বলেছেন, আমাদের গোল চাই এটা মনে রাখতে হবে কোনও রকম অজুহাত শুনতে রাজি নই। প্রথম সুযোগেই গোল চাই।

গোলটা ধরে রেখে গোলের সংখ্যা আরও বাড়াতে হবে। রক্ষণভাগের খেলোয়াড়দের সতর্ক করে কোচ হাবাস জানিয়েছেন, যে ভুল গুলো গত দুটি ম্যাচে দেখতে পাওয়া গেছে তা শুধরে নিয়ে সেরা খেলা উপহার দিতে হবে।

রয় কৃষ্ণ থেকে প্রীতম কোটালদের কাছে বার বার বলতে চেষ্টা করেছেন কোচ, এই ম্যাচটা আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। পয়েন্ট নষ্ট করলে আমাদের পিছিয়ে পড়তে হবে। কোচ হাবাস দলের প্রথম একাদশে দুই-তিনটি পরিবর্তন করতে পারেন এমন হাবাস দিয়েছেন।

রক্ষণভাগে প্রথম চার ডিফেন্ডারদের মধ্যে তিরিকে দেখতে পাওয়া যেতে পারে। সেক্ষেত্রে স্টপারে প্রীতম কোটাল ও তিরি জায়গা সামলাবেন। আর সেন্টার মিড ফিল্ডে দীপক ট্যাংরির সঙ্গে কার্ল ম্যাকহিউজ থাকবেন। কার্লের জায়গায় আসতে পারেন জনিকাউকো।

আক্রমণে রয় কৃষ্ণর সঙ্গে মনবীর সিং ও মাইকেল সুসাইরাজকে খেলানোর সম্ভাবনা রয়েছে। তবে চেন্নাইদলও কঠিন লড়াই করার জন্য প্রস্তুত। সবুজ মেরুণ শিবিরের বিরুদ্ধে জয় তুলে নেবার জন্য চেন্নাইয়ের স্প্যানিশকোচও গোপন ছক তৈরি করেছেন।

চেন্নাই দলের নারায়ণ দাস, অনিরুদ্ধ থাপা, চাংতা ও রহিম আলিদের মতোন ফুটবলার রয়েছেন যাঁরা ভারতীয় দলে খেলেছেন। পাশাপাশি বিদেশি খেলোয়াড়রাও প্রস্তুত সেরা ফুটবল উপহার দিয়ে এটিকে মোহনবাগানকে পরাক্ত করতে চান।