চ্যাম্পিয়ন্স লীগ: জিতল লিভারপুল, ইন্টার মিলান, হারালো রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ ও বায়ার্ন

চ্যাম্পিয়ন্স লিগে জয় তুলে নিল লিভারপুল। জোন্সের করা একমাত্র গােলে ( ১-০ ) খেলার ব্যবধানে অ্যাজেন্সকে গ্রপ ‘ডি’র খেলায় হারিয়ে।

Written by SNS London | December 3, 2020 11:58 am

চ্যাম্পিয়ন্স লীগ (ছবি: SNS Web)

চ্যাম্পিয়ন্স লিগে জয় তুলে নিল লিভারপুল। জোন্সের করা একমাত্র গােলে ( ১-০ ) খেলার ব্যবধানে অ্যাজেন্সকে গ্রপ ‘ডি’র খেলায় হারিয়ে। এই জয়ের ফলে লিভারপুল বারাে পয়েন্ট নিয়ে টেবলে প্রথমস্থান ধরে রাখল।

তবে, অ্যাজেক্সের বিরুদ্ধে লিভারপুলের ফুটবলাররা নজর কাড়া পারফরমেন্স করে দেখিয়ে অত্যন্ত চার-পাঁচ গােলের ব্যবধানে জয় তুলে নেবে লিভারপুলের ফুটবলাররা সকলেই আশা করেছিলেন।

কিন্তু অ্যাজেক্সের মতন দুর্বল দলও ইংলিশ প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন লিভারপুলকে গােটা ম্যাচে আটকে রাখল । কিন্তু আটান্ন মিনিটে জোন্সের গােলেই বাজিমাত করে ফেলে লিভারপুল এবং কাঙ্খিত জয়টা তুলে নেয় লিভারপুল।

অন্য খেলায় বি মাগলাডাবাচের বিরুদ্ধে ইন্টার মিলান (৩-২) গােলে জয় তুলে নিল। খেলায় হাড্ডাহাড্ডি লড়াই দেখা যায়। তবে সতেরাে মিনিটে ডারমিনে গােলে ইন্টার খেলায় এগিয়ে গেলেও, পিলার জোড়া গােলে বি মালগাড়াবাচ খেলায় সমতায় ফেরে। কিন্তু লুকাকুর শেষ মুহুর্তের জোড়া গােলে জয় তুলে নেয় ইন্টার মিলান।

এদিকে রিয়েল মাদ্রিদ হেরে গেল শাখতার ডােনেক্সের কাছে দু’গােলে। খেলায় কোনও সময়ের জন্য রিয়েল মাদ্রিদের ফুটবলাররা নিজেদের সেরা খেলাটা মেলে ধরতে পারেনি। খেলার পর রিয়েল মাদ্রিদের কোচ জিনেদিন জিদানের কোচিং করানাে নিয়ে প্রশ্ন উঠেছে।

সেখানে দাড়িয়ে জিদান বলেন, আমি এখনই কোচের পদ থেকে ইস্তফা দিচ্ছি না। এরকম খেলায় হার জিত থাকতেই পারে। তাই বলে আমার দলের ফুটবলাররা আর খেলায় কামব্যাক করতে পারবে সেটা কখনােই নয়। আমরা খেলায় কামব্যাক করব সেটা আমি এখন থেকে বলে দিতে পারি। অন্য খেলায় অ্যাটলেটিকো মাদ্রিদ ও বায়ান মিউনিখ (১-১) গােলে খেলা অমীমাংসিতভাবে শেষ করল খেলা।