টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিরাটদের বাড়তি প্রস্তুতির জন্য বিরাট সুযােগ দিচ্ছে বিসিসিআই 

ভারতীয় ক্রিকেটারদের বিশ্বকাপের মহড়ায় নামার আগে প্রস্তুতি সেরে রাখার জন্য বেশ কিছু সুযােগ করে দিচ্ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বাের্ড। 

Written by SNS New Delhi | March 19, 2021 12:37 pm

অনুশীলনে ভারতীয় দল (File Photo: IANS)

করােনাকালীন সময়ে গত বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসেনি। ক্রীড়াসূচি অনুযায়ী চলতি বছরে ভারতের মাটিতে বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। 

তবে ভারতীয় ক্রিকেটারদের বিশ্বকাপের মহড়ায় নামার আগে প্রস্তুতি সেরে রাখার জন্য বেশ কিছু সুযােগ করে দিচ্ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বাের্ড। 

বিশ্বকাপের আগে বিরাটরা যাতে বাড়তি প্রস্তুতি নিতে পারে সেজন্য ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ খেলবে। যদিও বলে রাখা ভালাে, প্রােটিয়াসদের সঙ্গে ভারতের সিরিজ খেলার কথা রয়েছে। কারণ করােনাকালীন সময়ে প্রােটিয়াসরা ভারতের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এলেও, করােনা মহামারীর জন্য তারা দেশে ফিরে গিয়েছিল। এই দুটো সিরিজ অনুষ্ঠিত করার জন্য জোরকদমে তােড়জোড় চালাচ্ছে বিসিসিআইয়ের কর্তারা। 

বিসিসিআইয়ের এক সূত্র মারফত জানা গিয়েছে, বিশ্বকাপের আগে ভারতে দু’টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজের আয়োজন করা হবে। শুধুমাত্র ক্রীড়াসূচি তৈরি করা বাকি। কারণ আমাদের দলের ক্রিকেটাররা যাতে বিশ্বকাপের আগে ভালাে করে নিজেদের প্রস্তুতি সেরে নিতে পারে সেজন্যই আমাদের এই প্রচেষ্টা। 

বিশ্বকাপের আসরে নামার আগে এটাই বিরাটদের শেষ প্রস্তুতি টি-টোয়েন্টি সিরিজ। সেখানে বিসিসিআই তাই চেষ্টা করছে আরাে কিছু সিরিজ আয়ােজন করার। এখন এই কাজে তারা কতটা সাফল্য পায় সেটা দেখার বিষয়। 

এরপর ভারতীয় ক্রিকেটাররা আইপিএলে অংশ নেবে, তারপর ইংল্যান্ডে উড়ে যাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ও তারপর পাঁচটি টেস্ট সিরিজে অংশ নেওয়ার জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে।