জ্যোতিষীর ভবিষ্যৎ বাণী ভারত চ্যাম্পিয়ন হচ্ছে না

জ্যোতিষী গ্রিনস্টোন লােবাে এবার জানিয়ে দিলেন বিরাট কোহলির ভারতীয় দল বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হতে পারবে না।

Written by SNS Mumbai | May 30, 2019 6:24 pm

বিশ্বকাপের ট্রিফি হাতে বিরাট কোহলি (Photo: AFP)

শুনতে ভাল লাগুক আর না লাগুক আগের দুটি বিশ্বকাপে কে চ্যাম্পিয়ন হবে তা আগে থেকেই নির্ভুলভাবে জানিয়ে দিয়েছিলেন যিনি সেই জ্যোতিষী গ্রিনস্টোন লােবাে এবার জানিয়ে দিলেন বিরাট কোহলির ভারতীয় দল বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হতে পারবে না।

কেউ কেউ ইংল্যান্ডকে কাপ জয়ের সরাসরি ফেভারিট বলছে, অন্য অনেকের মত বিশ্বকাপ জয়ই বড় দাবিদার ভারতও। বাকিরা পাকিস্তান, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়াকে তাদের ঘােড়া হিসেবে বেছে নিয়েছেন। কিন্তু মুম্বইয়ের প্রখ্যাত জোতিষী লােবাে তাঁর ভবিষ্যৎ বাণীর পিছনে কারণ হিসেবে যে খেলােয়াড়টির নাম উল্লেখ করেছেন তাঁর নাম বিরাট কোহলি।

লােবাে বলেছেন, বিরাট কোহলির জন্ম সাল যদি ১৯৮৬ অথবা ১৯৮৭ হতাে তবে অন্য কিছু আশা করা যেত, কিন্তু কোহলির জন্ম সাল ১৯৮৮ লােবাে জানিয়েছেন, তিনি বিরাট কোহলির তরুণ বয়সের কোচ রাজকুমার শর্মাকে ডেকে ব্যাখ্যা করে বলেও দেন ভারত সম্ভবত ২০১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হচ্ছে না।

লােবাে একান্তভাবেই বিশ্বাস করেন যদি ১৯৮৬ অথবা ১৯৮৭ ভারত অধিনায়কের জন্মের বছর হতাে তাহলে অন্য কোনও ফলের কথা ভাবা যেত। এটা শােনার পর বিরাট কোহলির তরুণ বয়েসের কোচ রাজকুমার শর্মা কয়েক মিনিট স্তম্ভিত হয়ে দাঁড়িয়েছিলেন। তারপর উত্তর দেন তাহলে কি আপনি বলছেন বিশ্বকাপ জেতার জন্য আমাদের উচিত অধিনায়ক বদল করে ফেলা?

গ্রিনস্টোন লােবাে তারপর ব্যাখ্যা করে বলেন কোহলির জন্ম সালই একমাত্র কারণ নয়, ভারত তৃতীয়বার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারতাে যদি মহেন্দ্র সিং ধােনি দলে না থাকতেন। তাঁর যুক্তি ব্যাখ্যা করতে দিয়ে লােবাে জানিয়েছেন, ২০১৯-এ ভারতের এই বিশ্বকাপ দলে ধােনির কোয়ালিটি ভারতের আরও একটি অবিশ্বাস্য সুযােগ হাতছাড়া হওয়ার অন্যতম কারণ।

লােবাে বলেছেন, মহেন্দ্র সিং ধােনির প্রতি আমার প্রচণ্ড শ্রদ্ধা রয়েছে। কিন্তু যে কোনওভাবেই হােক আমি বিষয়টাকে দারুণভাবে অপছন্দ করছি। একজন ভারতীয় জ্যোতিষীর দৃষ্টিকোণ থেকে আমি বলছি, ধােনির এবার সেই ভাগ্য নেই যেটা আগে ছিল। কিন্তু কেন লােকে তাঁকে বিশ্বাস করবে?

গ্রিনস্টোন লােবাে এর আগে ২০১১ এবং ২০১৫ সালে কারা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে তার নিখুঁত ভবিষ্যৎ বাণী করেছিলেন। তিনি জানিয়েছেন, এবার বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচে ভারতই জিতবে। তবে তিনি এটাও বলেছেন, যেহেতু দুটি দলেরই কাপ জেতার সম্ভাবনা খুবই কম তাই তারা নক আউট পর্যায়ে পরস্পরের মুখােমুখি হবে না।