সব ধরনের ফুটবল থেকে অবসর ঘােষণা আর্জেন রবেনের

আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিয়েছেন আগেই। এবারে দ্বধরনের ফুটবল থেকে নিজেকে সরিয়ে নিলেন। নেদারল্যান্ড দলের তারকা ফুটবলার আর্জেন রবেন।

Written by SNS Madrid | July 17, 2021 5:57 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিয়েছেন আগেই। এবারে দ্বধরনের ফুটবল থেকে নিজেকে সরিয়ে নিলেন। নেদারল্যান্ড দলের তারকা ফুটবলার আর্জেন রবেন। বাধ্য হয়েই কার্যত সমস্ত ধরনের ফুটবল খেলা থেকে তিনি নিজেকে সরিয়ে নিলেন।

কারণ, মন চাইলেও শরীর আর সায় দিচ্ছে না। তাই তিনি এই কঠিন সিদ্ধান্তটা নিয়েই ফেললেন। দেশের হয়ে অনেক দিন আগেই তিনি শেষ ম্যাচ খেলে ফেলেছেন। এবার ক্লাবের হয়েও দেখা যাবে না। আর তাঁকে ক্লাব জীবনে চেলসি, রিয়েল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখেও খেলেছেন।

তবে বায়ার্ন মিউনিখের হয়ে খেলার সময়ই তার ক্লাব ফুটবলের ইতিহাসের সােনালি দিন কাটিয়েছিলেন আর্জেন রবেন সেটা। তিনি নিজেও স্বীকার করেন। আর এটা সকলেই জানেন।

দাজার্মান ক্লাব ছাড়ার পর নিজের ছােটবেলার ক্লাব গ্রোনিহগেনে ফিরে গেলেও, সেখানে নিয়মিত খেলা চালিয়ে যেতে পারেননি। কারণ বার বার চোট আঘাতে তাকে ভুগতে হয়েছে।

সেজন্যই তিনি এবার ক্লাব ফুটবল থেকেও নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন। তিনি বলেন, মন চাইলেও শরীর আর দিচ্ছে না। তাই নিজেকে খেলা থেকে সরিয়ে নিলাম।

আমার জায়গায় অন্য খেলার সুযােগ পাক এটা আমি চাই। শুধু শুধু দলে একটা জায়গা আমি দখল করে রাখতে চাই না। অনেক দিন তাে হল এবার ফুটবলকে বিদায় জানানাের সময়টা এসেছে।