মমতার কেন্দ্র ভবানীপুরে ভোট ৩০শে সেপ্টেম্বর, সামশেরগঞ্জ, জঙ্গিপুরেও ভােট ঘােষণা

মনােনয়ন জমা দেওয়ার শেষ দিন ১৩ সেপ্টেম্বর। ১৬ তারিখ মনােনয়ন প্রত্যাহারের শেষ দিন। শুধু ভবানীপুর নয়, এই দিনই ভােট জঙ্গিপুর, সামশেরগঞ্জেও।

Written by SNS Kolkata | September 5, 2021 2:11 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

ভবানীপুর কেন্দ্রের উপ-নির্বাচনের দিন ঘােষণা করল নির্বাচন কমিশন। ৩০শে সেপ্টেম্বরই এই কেন্দ্রে উপনির্বাচন। ভােট গণনা হবে ৩ অক্টোবর। মনােনয়ন জমা দেওয়ার শেষ দিন ১৩ সেপ্টেম্বর। ১৬ তারিখ মনােনয়ন প্রত্যাহারের শেষ দিন। শুধু ভবানীপুর নয়, এই দিনই ভােট জঙ্গিপুর, সামশেরগঞ্জেও।

২০২১ সালে বিধানসভা ভােটে ভবানীপুর কেন্দ্রে জয়ী হয়েছিলেন শােভনদেব চট্টোপাধ্যায়। বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘােষকে প্রায় ৫০ হাজারেরও বেশি ভােটে হারিয়েছিলেন তিনি। কিন্তু পরে তিনি বিধানসভার স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন।

তিনি জানিয়েছিলেন, নিজের ইচ্ছা এবং দলের নির্দেশ মােতাকে তাঁর তাঁর এই সিদ্ধান্ত। উপনির্বাচনের আগে থেকেই তৃণমূলের তরফে এই কেন্দ্রে চলছিল প্রস্তুতিও। অন্যদিকে, বিজেপির প্রার্থী হতে পারেন রুদ্রনীল ঘােষ, জল্পনা ছড়িয়েছিল এমনটাই। যদিও তিনি জানিয়েছিলেন, এই বিষয়ে দলের সিদ্ধান্তই চূড়ান্ত।

উল্লেখ্য, ভােটগ্রহণের আগেই জঙ্গিপুর এবং সামশেরগঞ্জের প্রার্থীদের মৃত্যু হয়। এই দুই আসনেও ভােট হবে ৩০ সেপ্টেম্বর। শুধু তাই নয়, ফলাফল ঘােষণা হবে ৩ অক্টোবর। প্রসঙ্গত, রাজ্যের পাঁচটি কেন্দ্রে উপনির্বাচন এবং দুটি কেন্দ্রে নির্বাচন বাকি ছিল।

এই কেন্দ্রগুলিতে যাতে পুজোর আগেই নির্বাচন সম্পন্ন হয়, সেজন্য নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল তৃণমূলের প্রতিনিধি দল। তবে এখনও পর্যন্ত একটি কেন্দ্রের উপনির্বাচনের তারিখ ঘােষণা করেছেন নির্বাচন কমিশন।