দ্রুত উপনির্বাচন চাইছে তৃণমূল

৫ মে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শপথ নিয়েছেন। তাঁকে আগামী ৫ নভেম্বরের মধ্যে উপনির্বাচনে জয়ী হয়ে সাংবিধানিক শর্তপূরণ করতে হবে।

Written by SNS Kolkata | July 14, 2021 1:09 pm

প্রতীকী ছবি (File Photo: IANS)

দ্রুত উপনির্বাচনের দাবিতে দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনের দফতরে যাচ্ছে তৃণমূল। আগামী বৃহস্পতিবার তৃণমূলের একটি প্রতিনিধিদল দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ করে উপনির্বাচনে দাবি জানাবে।

পশ্চিমবঙ্গে সাতটি বিধানসভার ভােট বাকি রয়েছে। জঙ্গিপুর ও সামশেরগঞ্জে সাধারণ নির্বাচন-সহ ভবানীপুর, খড়দহ, শান্তিপুর, দিনহাটা ও গােসাবায় উপনির্বাচন হবে। কিন্তু এখনও উপনির্বাচনের দিনক্ষণ ঘােষণা করেনি কমিশন।

কোভিড সংক্রমণের কারণেই কমিশন উপনির্বাচনের নির্ঘণ্ট ঘােষণা করেনি বলেই মনে করছেন রাজনীতির কারিগররা। তৃণমূল নেতৃত্ব দ্রুত উপনির্বাচনের দাবিতে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছে।

দলের মুখপাত্র কুণাল ঘােষ বলেন, “আমরা খুব নির্দিষ্ট ভাবে বলে আসছি, উপনির্বাচন করানাে সাংবিধানিক বাধ্যবাধকতার মধ্যেই পড়ে। বিরাট কোনও প্রচারে যাওয়ার কোনও প্রয়ােজন নেই। এখন মানুষ সব জানেন। এখন আর নতুন করে কী প্রচার হবে?

ফলে ৭ দিন প্রচার হলে যথেষ্ট। সেখানে মানুষের কাছাকাছি যাওয়ারও কোনও প্রশ্ন নেই। যা হবে সমস্ত রকমের কোভিড বিধি মেনেই। তাই আমরা নির্বাচন কমিশনকে বলব আপনাদের সময়ও বেশি দিতে হবে না।”

তিনি আরও বলেন, যে হেতু সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে, তাই ছ’মাসের মধ্যে হওয়া উচিত। প্রসঙ্গত, ৫ মে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শপথ নিয়েছেন। তাঁকে আগামী ৫ নভেম্বরের মধ্যে উপনির্বাচনে জয়ী হয়ে সাংবিধানিক শর্তপূরণ করতে হবে।