এবার ভাইপােকে সভাপতির পদ থেকে সরালেন কাকা

সংসদীয় দলের নেতার পদ থেকে ভাইপাে চিরাগ পাসােয়ানকে সরানাে হয়েছে। তাকে লােক জনশক্তি পার্টির (এলজেপি) সর্বভারতীয় সভাপতির পদ থেকে সরালেন কাকা পশুপতিনাথ পরশ

Written by SNS Delhi | June 16, 2021 11:13 pm

চিরাগ পাসােয়ান এবং তার কাকা পশুপতিনাথ পরশ (File Photo: IANS)

সংসদীয় দলের নেতার পদ থেকে ভাইপাে চিরাগ পাসােয়ানকে সােমবার সরানাে হয়েছে। মঙ্গলবার তাকে লােক জনশক্তি পার্টির (এলজেপি) সর্বভারতীয় সভাপতির পদ থেকে সরালেন কাকা পশুপতিনাথ পরশ।

এদিন দিল্লিতে ওয়ার্কিং কমিটির সদস্যদের এক বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়। যদিও চিরাগ শিল্পি এই বৈঠককে অবৈধ বলে দাবি করেছে। কারণ দলের গঠনতন্ত্র অনুযায়ী একমাত্র সর্বভারতীয় সভাপতি এ ধরনের ওয়ার্কিং কমিটির বৈঠক ডাকার অধিকার আছে।

পশুপতি শিবিরের তরফে বলা হয়েছে, সুরজ ভান দলের কার্যকরী সভাপতি মনােনীত হয়েছেন। তিনি খুব শীঘ্রই এলজেপি’র জাতীয় পরিষদের বৈঠক ডাকলে। ওই বৈঠকে পরবর্তী স্থায়ী সভাপতি নির্বাচিত হবে।

চিরাগ অবশ্য এদিন এই নিয়ে সংবাদ মাধ্যমের সামনে কিছু বলেননি। শুধু একটা টুইট করে প্রয়াত পিতা রামবিলাস পাসােয়ানকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘আমি চেষ্টা করেছিলাম বাবা এবং পরিবারের বানানাে দলকে ধরে রাখতে, কিন্তু ব্যর্থ হয়েছি। পার্টি আমার মা। মায়ের সঙ্গে প্রতারণা করা কখনও উচিত নয়। জনতাই গণতন্ত্রে শেষ কথা বলে। যারা দলের প্রতি বিশ্বাসী, তাদের ধন্যবাদ জানাচ্ছি।