অভিযােগে সরব তৃণমূল, সেল ইন্ডিয়া প্রকল্প শুরু করেছে কেন্দ্র

ন্যাশনাল মানিটাইজেশন পাইপলাইন নিয়ে ফের কেন্দ্র সরকারকে তােপ তৃণমূলের। এরাজ্যের শাসকদলের অভিযােগ, কেন্দ্র সরকার ‘সেল ইন্ডিয়া প্রকল্প’ চালাচ্ছে।

Written by SNS Delhi | August 30, 2021 1:19 pm

তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন (Photo: IANS)

ন্যাশনাল মানিটাইজেশন পাইপলাইন নিয়ে ফের কেন্দ্র সরকারকে তােপ তৃণমূলের। এরাজ্যের শাসকদলের অভিযােগ, কেন্দ্র সরকার ‘সেল ইন্ডিয়া প্রকল্প’ চালাচ্ছে। তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন বলছেন, বিরােধীরা সংসদে সরকারের সেল ইন্ডিয়ার বিরােধিতা করলেও তাদের গুরুত্ব দেওয়া হচ্ছে না। গতকালই তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায় দেশ বিক্রি নিয়ে কেন্দ্রকে একহাত নিয়েছিলেন।

মুখ্যমন্ত্রীর বক্তব্য ছিল, বিজেপি সরকার দানবীয়, তাণ্ডবীয় সরকার। বিজেপি সরকার অমানবিক প্রকার। এই সরকার মানুষের কথা ভাবে না। ওরা গােটা দেশকে বিক্রি করার ছক কষছে। রেল স্টেশন, এয়ার ইন্ডিয়া, কয়লা, লাইফ ইনস্যুরেন্স, জেনারেল ইনসুরেন্স, সব বেচে দেবে কেন্দ্র।

মমতার সেই অভিযােগই প্রতিধ্বনিত হল ডেরেক ও ব্রায়েনের টুইটে। তৃণমূলের রাজ্যসভার দলনেতা ২০ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ শেয়ার করে দাবি করলেন, দেড় বছর আগেই সরকারের ‘বেচো ইন্ডিয়া’ অভিযানের বিরুদ্ধে সংসদে আওয়াজ তুলেছিলেন তিনি। সংসদে এ নিয়ে সরকারের কাছে বিবৃতি দাবি করেছিলেন। কিন্তু কেন্দ্র তাতে পাত্তা দেয়নি।

২০২০ সালের ১৬ মার্চের যে ভিডিও ক্লিপ ডেরেক শেয়ার করেছেন, তাতে তাঁর বক্তব্য ছিল, সরকার বলছে রেলের কোনও বেসরকারিকরণ হচ্ছে না। তাহলে সেটা সংসদে এসে বলুক কেন্দ্র। আমার মনে হয় , সরকার সেল ইন্ডিয়া অভিযান চালাচ্ছে।

সব কিছু রাষ্ট্রায়ত্ত সংস্থা, এয়ার ইন্ডিয়া, এলআইসি বিক্রি হচ্ছে। আপনারা এল আই সি থেকে ১৬ হাজার কোটি টাকা নিলেন। বলুন সেই টাকা কোথায় ব্যবহার করেছেন? ডেরেকের বক্তব্য, দায়িত্ববান বিরােধী হিসাবেই তাঁরা দেশ বিক্রির প্রতিবাদ করে আসছেন। কিন্তু সরকারের মুখে কুলুপ।