তৃণমূল সহ ১৪ বিরােধী দলের বিবৃতি সরকারের ঔদ্ধত্যের জন্য অচল হচ্ছে সংসদ

সংসদ অচল হয়ে পড়ছে।এর জন্য দায়ী কে?কেন্দ্র এবং বিরােধীদের মধ্যে তরজা শুরু হল। বিরােধীদের জন্য অচল হয়ে পড়ছে সংসদ,এতদিন এই দাবি করে আসছে কেন্দ্রীয় সরকার।

Written by SNS Delhi | August 5, 2021 11:05 am

পার্লামেন্ট (File Photo: iStock)

সংসদ অচল হয়ে পড়ছে। এর জন্য দায়ী কে? এই নিয়ে কেন্দ্র এবং বিরােধীদের মধ্যে তরজা শুরু হল। বিরােধীদের জন্য অচল হয়ে পড়ছে সংসদ, এতদিন এই দাবি করে আসছে কেন্দ্রীয় সরকার।

এবার ১৪ টি বিরােধী দল পাল্টা বিবৃতি জারি করে দাবি করল, সরকারের ঔদ্ধত্য আর অনড় মানসিকতার জন্য সংসদ অচল হয়ে পড়ছে। সংসদকে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য উদ্যোগী হতে হবে কেন্দ্রকে। সরকার-বিরােধীদের কোনও দাবি মানছে না কেন্দ্রীয় সরকার।

কারণে চলতি বাদল অধিবেশন শুরুর দু’সপ্তাহ পার হয়ে গেলেও, সংসদে কোনও কাজ সেভাবে হচ্ছে না। লােকসভা এবং রাজ্যসভা দুই কক্ষই উত্তপ্ত। এমতাবস্থায় কেন্দ্রের তরফে কৌশলে একটি পরিসংখ্যান ফাস করে দেওয়া হয়।

সেখানে দাবি করা হয়, বিরােধীদের বিক্ষোভের জেরে সংসদের অধিবেশন বন্ধ থাকায় ১৩৩ কোটি টাকা নষ্ট হতে বসেছে। সংসদ অচলের দায় এতদিন বিরােধীদের উপর চাপিয়ে দিয়েছিল কেন্দ্র। এবার একসঙ্গে ১৪ টি বিরােধী দল কেন্দ্রের বিরুদ্ধে সরব হল।

এক যৌথ বিবৃতিতে কংগ্রেসের তরফে মল্লিকার্জুন খাড়গে, আনন্দ শর্মা, তৃণমূলের ডেরেক ও’ব্রায়ান ও কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও সেই সঙ্গে আরজেডি, সমাজবাদী পার্টি, শিবসেনা, ডিএমকে, এনসিপি এবং বাম দলগুলি বিবৃতি দিয়ে জানাল, সংসদে অচলাবস্থার জন্য দায়ী কেন্দ্র।