‘কোথাও তাে আগুন লেগেছে’ : বাবুল

মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথগ্রহণের আগেই বাবুলকে দলের তরফে ইস্তফা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। সেইমতাে ইস্তফা দিয়েও দেন।

Written by SNS Delhi | July 8, 2021 5:06 pm

বাবুল সুপ্রিয় (File Photo: IANS)

ধোঁয়া উঠলে কোথাও তাে আগুন লেগেছে। কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বাদ পড়ে প্রকাশ্যেই হতাশা ব্যক্ত করলেন বাবুল সুপ্রিয়। বুধবার মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথগ্রহণের আগেই বাবুলকে দলের তরফে ইস্তফা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। সেইমতাে ইস্তফা দিয়েও দেন।

বাংলা থেকে আরেক প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরীকেও ইস্তফা দিতে হয়েছে। দলের নির্দেশে ইস্তফা দিলেও এই সিদ্ধান্তে যে তিনি খুশি নন, তা বাবুলের ফেসবুক পােস্টেই স্পষ্ট। হতাশা প্রকাশ করার সঙ্গে সঙ্গে দলীয় নেতৃত্বের প্রতি একপ্রকার ক্ষোভও প্রকাশ করেছেন এই নেতা।

বাবুল বলেছেন, ধোঁয়া উঠলে কোথাও তাে আগুন লেগেছে। বন্ধু, অনুরাগী ও সংবাদমাধ্যমের কাছে জানাতে চাই, আমাকে পদত্যাগ করতে বলা হয়েছিল। আমি সেটা করেছি। তাঁকে মন্ত্রিসভায় ঠাই দিয়ে মানুষের জন্য কাজ করার সুযােগ করে দেওয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

সেই সঙ্গে তাঁর গায়ে কোনও রকম দুর্নীতির আঁচড় না লাগায় তিনি যে খুশি সেটাও জানিয়ে দিয়েছেন। ফেসবুক পােস্টে তিনি লিখেছেন, আমার নিজের জন্য নিশ্চিতভাবেই খারাপ লাগছে। তবে নতুন মন্ত্রীদের জন্য খুশি। সবাই আরও শক্তিশালী হােক।

কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফার পর বাবুলকে দলের সাংঠনিক স্তরে কোনও পদ দেওয়া হতে পারে বলে সূত্রের দাবি। প্রসঙ্গত, রাজ্যে বিজেপি সেভাবে প্রভাব বিস্তার করার আগেই তিনি দলে যােগ দিয়েছিলেন।

২০১৪ সালে আসানসােলের মতো কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জিতে আসেন তিনি। আবার ২০১৯ সালে একই কেন্দ্র। থেকে পুনর্নির্বাচিত হন। বাবুল স্লাই বঙ্গ বিজেপির এলিট নেতাদের মধ্যে পরিগণিত হন। ২০২১ বিধানসভা নির্বাচনে দলের নির্দেশে টালিগঞ্জের মতাে কঠিন এবং ‘অচেনা’ আসনে লড়াই করেন তিনি।