রাহুল-অভিষেকের যুগলবন্দিতে ‘ম্যাজিক’ হতে পারে, বললেন সুস্মিতা

সুস্মিতা দেব তৃণমূলে যােগ দেবার এক দিন পরই অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রাহুল গান্ধির যুগলবন্দিতে ‘ম্যাজিক’ হতে পারে বলে মন্তব্য করলেন।

Written by SNS Delhi | August 18, 2021 1:42 pm

সুস্মিতা দেব ও ডেরেক ও'ব্রায়েন (Photo: SNS)

সুস্মিতা দেব তৃণমূলে যােগ দেবার এক দিন পরই অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রাহুল গান্ধির যুগলবন্দিতে ‘ম্যাজিক’ হতে পারে বলে মন্তব্য করলেন। মঙ্গলবার দিল্লিতে একটি সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেছেন তিনি। সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

তবে দল ছাড়ার জন্য কংগ্রেসের প্রতি অসন্তোষ প্রকাশ করেননি। তিনি জানান, তাঁর বাবার সঙ্গে তৃণমূলনেত্রীর সম্পর্ক অত্যন্ত মধুর ছিল। ২০০৬ সালে মমতার ২৬ দিন ধরে টানা অনশন তাঁর মনকে প্রভাবিত করেছিল। তাঁর কথায়, ২০০৬ সালে আমি ওকালতি করতাম তখন মমতাদির একটানা ২৬ দিন অনশন আমার মনকে নাড়া দিয়েছিল।

বিধানসভা নির্বাচনের প্রসঙ্গ তুলেও মমতার সাহসের প্রশংসা করেন তিনি। রাহুল গান্ধির সঙ্গে বরাবরই সুসম্পর্ক সুস্মিতার। তিনিই সােমবার অভিষেকের হাত ধরে তৃণমূলে দেন। এই প্রসঙ্গে তাঁকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রাহুল গান্ধি ভবিষ্যতে কাছাকাছি এলে ম্যাজিক হতে পারে।

কংগ্রেসের সঙ্গে তাঁর পরিবারের চার প্রজন্মের সম্পর্ক। তাঁর কংগ্রেস ছাড়ার সিদ্ধান্তে সেই সম্পর্ক ছিন্না হবে না বলেই মনে করেন সুস্মিতা। বলেন, সনিয়া গান্ধির আশীর্বাদ আমার সঙ্গে থাকবে বলেই আশা রাখি। প্রসঙ্গত, কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া ।

গান্ধিকে চিঠি লিখে দলের প্রাথমিক সদস্যপদ থেকে ১৫ অগস্ট ইস্তফা দিয়েছিলেন সুস্মিতা। এক সময় মহিলা কংগ্রেসের সর্বভারতীয় সভানেত্রীও ছিলেন তিনি। সােমবারই তিনি তৃণমুলে যােগ দেন।

অভিষেকের হাত ধরে তাঁর যােগদানের ছবি পােস্ট করা নেটমাধ্যমে। তার পরই নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি। সঙ্গে ছিলেন অভিষেকও।