‘বিজেপির বিরুদ্ধে লড়ছি’, রাজ্যসভার সাংসদ হয়ে বার্তা সুস্মিতা দেবের

বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূলের টিকিটে বাংলা থেকে রাজ্যসভার সাংসদ হলেন সুস্মিতা দেব। তাঁর বিরুদ্ধে কোনও প্রার্থী দেয়নি বিজেপি।

Written by SNS Kolkata | September 28, 2021 7:31 pm

সুস্মিতা দেব (Photo: IANS)

বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূলের টিকিটে বাংলা থেকে রাজ্যসভার সাংসদ হলেন সুস্মিতা দেব। তাঁর বিরুদ্ধে কোনও প্রার্থী দেয়নি বিজেপি। সােমবার বিধানসভা দাঁড়িয়ে তিনি জানালেন, সংসদে বিজেপির বিরােধিতা আরও জোরদার হবে। অসম, ত্রিপুরা-সহ গােটা উত্তর-পূর্ব ভারতের পরিস্থিতির কথা তুলে ধরব

। একুশের নির্বাচনে জিতে মানস ভুইঞা এই মুহূর্তে রাজ্যের বিধায়ক, মন্ত্রী। তাই সেই আসনে উপনির্বাচরে দিনক্ষণ ঘােষণা করে। রাজ্যের বিধায়ক মানস ভুইঞার ছেড়ে যাওয়া আসনে অসমের প্রাক্তন কংগ্রেস নেত্রীকে প্রার্থী করে তৃণমূল।

তাৎপর্যপূর্ণভাবে তাঁর বিরুদ্ধে কোনও প্রার্থীও দেয়নি বিজেপি। আর তাই স্বাভাবিকভাবে ভােটাভুটি ছাড়াই রাজ্যসভার সাংসদ হলেন সুস্মিতাদেবী। ৩০ তারিখের পর শপথ নিতে পারেন তিনি।

উল্লেখ্য, জুলাই মাসের শেষের দিকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যােগ দেন তিনি। তাঁকে ত্রিপুরায় সংগঠন বিস্তারের দায়িত্ব দিয়েছে ঘাসফুল শিবির। এবার তাঁকে সাংসদ করে রাজ্যসভায় পাঠাল তৃণমূল।

এদিন বিধানসভার স্পিকারের হাত থেকে জয়ের শংসাপত্র নেওয়ার পরই বিজেপির বিরুদ্ধে তীব্র আক্রমণ শানান তিনি। তাঁর কথায়, মােদি সরকার সংসদে বিরােধীদের গুরুত্ব দেয় না। সংসদের রীতিনীতি মানে না। কোনও বিল স্ট্যান্ডিং কমিটিতে যায় না, বিতর্ক করতে দেওয়া হয় না।

তাদের এ ধরনের আচরণ প্রতিবাদ করব। রাজ্যসভায় তৃণমূলের অন্যান্য সাংসদদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ব। তৃণমূলে যােগ দিয়ে দায়িত্ব পেয়েছিলেন উত্তর-পূর্বের জনপ্রিয় কংগ্রেস নেত্রী সুস্মিতা দেব এবার পলেন পদও।