ভোট না মেলায় পানীয় জল সরবরাহ বন্ধ করার অভিযোগ, বাসিন্দাদের বিক্ষোভ ও অবরোধ

Written by SNS June 13, 2024 7:01 pm

সীতারাম মুখোপাধ্যায়, আসানসোল– সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচনে আসানসোল কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী শত্রুঘ্ন সিনহা ভোট পাননি। তাই পানীয় জল সরবরাহ বন্ধ করা হয়েছে। এমনই অভিযোগ তুললেন আসানসোল পুরনিগমের ৬৬ নং ওয়ার্ড-এর দামাগড়িয়া এলাকার বাসিন্দারা। এর প্রতিবাদে অবিলম্বে পানীয় জলের দাবিতে গ্রামবাসীরা বৃহস্পতিবার বরাকর কল্যাণেশ্বরী সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান।

এই প্রসঙ্গে গ্রামবাসীদের তরফে ললিতা বাউরি ও জয়দেব বাউরি অভিযোগ করে বলেন, লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর গত শুক্রবার থেকে পানীয় জল সরবরাহ বন্ধ হয়ে গিয়েছে। এলাকায় বিসিসিএল ও আসানসোল পুরনিগম দুই জায়গা থেকে ট্যাঙ্কারে করে জল দেওয়া হতো। কিন্তু দুই জায়গা থেকেই ট্যাঙ্কার আসা একসঙ্গে বন্ধ হয়ে গিয়েছে। গ্রামবাসীরা আরও অভিযোগ করে বলেন, এই বিষয়ে কাউন্সিলর অশোক পাসোয়ানকে জিজ্ঞাসা করা হয়েছিল। তখন তিনি আমাদের বলেছিলেন, এই এলাকা থেকে ভোট পাওয়া যায়নি।

গ্রামবাসীরা এদিন আরও বলেন, পানীয় জলের জন্য এবার দরকার পড়লে জাতীয় সড়ক অবরোধ করার দরকার হলে তাও করব। তবে গ্রামবাসীদের এই অভিযোগ মানতে চাননি কাউন্সিলার অশোক পাসোয়ান। তিনি বলেন, এই কথা একেবারে ঠিক নয়। পুরনিগমের জল দপ্তর গোটা বিষয়টি দেখছে। এদিকে, পুরনিগমের এক ইঞ্জিনিয়ার বলেন, কেন ট্যাঙ্কারের জল ঐ এলাকায় যায়নি, তা দেখা হচ্ছে।