উত্তরবঙ্গকে বিচ্ছিন্ন করা যাবে না, বিধানসভায় বললেন স্পিকার

এই ইস্যুতে বিভিন্ন অনুষ্ঠানে সরব হয়েছে শাসক দল। মঙ্গলবার উত্তরবঙ্গের কবির জন্মদিনে সরকারে অবস্থানের পক্ষে সরব হয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | July 14, 2021 1:43 pm

বিধানসভা স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

মঙ্গলবার বিধানসভায় পালিত হল উত্তরবঙ্গের কবি ভানুভক্তের ২০৮ তম জন মজয়ন্তী। সেই অনুষ্ঠানে বিরােধী দলের পক্ষে উপস্থিত ছিলেন শুভেন্দু অধিকারী, মনােজ টিয়া সহ একাধিক বিজেপি বিধায়ক।

অনুষ্ঠানে উপস্থিত স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ প্রসঙ্গে বলেন, উত্তরবঙ্গকে ভাগ করার চেষ্টা দেখতে পাচ্ছি। তবে বিচ্ছিন্নতাবাদী শক্তি যে চেষ্টা করছে, বাংলার মানুষ তা সফল হতে দেবে না। দার্জিলিং আমাদেরই অঙ্গ, এটা কেউই ভাগ করতে পারবে না।

প্রসঙ্গত, কেন্দ্রে মন্ত্রিত্ব পাওয়ার আগে বাংলার বিজেপি বিধায়ক জন বালা উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি তােলেন। বিজেপি নেতৃত্ব অবশ্য তখন জানিয়েছিলেন, এটা বার্লার ব্যক্তিগত মতামত। বিজেপির রাজ্য নেতৃত্ব এই বক্তব্যের সঙ্গে একমত নয়।

কিন্তু এই মন্তব্যের কিছুদিনের মধ্যেই জন বালাকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর পদ দিয়ে তার মতামতকেই গুরুত্ব দেওয়া বলে মনে করছে তৃণমূল। এই ইস্যুতে বিভিন্ন অনুষ্ঠানে সরব হয়েছে শাসক দল।

মঙ্গলবার উত্তরবঙ্গের কবির জন্মদিনে সরকারে অবস্থানের পক্ষে সরব হয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বিমানবাবুর এই মন্তব্য নিয়ে বিজেপির বিধায়ক তথা বিধানসভার চিফ হুইপ মনােজ টিপ্পাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, স্পিকার যা বলেছেন, সেটা ওঁর মতামত। স্বাধীন দেশে সকলেরই নিজস্ব মতপ্রকাশের অধিকার রয়েছে।