আন্দোলনে নামছে বামেরা

ডাল, ভােজ্য তেল, চিনি, মশলা, চা-সহ প্রতিমাসে দশ কেজি খাদ্যশস্য বিনামূল্যে গরিব মানুষকে দেওয়ার দাবি জানানাে হয়েছে বামেদের পক্ষ থেকে।

Written by SNS Kolkata | June 14, 2021 7:50 pm

প্রতীকী ছবি (Photo@Arnab Biswas/SNS Web)

১৬ জুন থেকে ৩০ জুন পর্যন্ত ১৫ দিন পাঁচটি বাম দল জ্বালানি, অত্যাবশ্যকীয় পণ্য ও ওষুধের দাম বৃদ্ধি নিয়ে আন্দোলনে নামছে। রবিবার পাঁচটি বাম দল যৌথ বিবৃতিতে একথা জানিয়েছে।

এই বিবৃতিতে স্বাক্ষর রয়েছে সিপিএমের সীতারাম ইয়েচুরি, সিপিআইয়ের ডি রাজা, অল ইন্ডিয়া ফরােয়ার্ড ব্লকের দেবব্রত বিশ্বাস, আরএসপির মনােজ ভট্টাচার্য ও সিপিআই (এমএল)-এর দীপঙ্কর ভট্টাচার্যের। বাম দলগুলির বক্তব্য ২ মে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর জ্বালানির দাম ২১ গুণ বেড়ে গিয়েছে।

এই মূল্যবৃদ্ধি ১১ বছরে, সর্বোচ্চ। এপ্রিল মাসে খাদ্য পণ্যের দাম ৫ শতাংশ বেড়েছে। ক্ষুদ্র বাজারের ক্রেতাদের আরও অনেক বেশি দামে জিনিস কিনতে হচ্ছে। এর আগে কংগ্রেস দেশের বিভিন্ন পেট্রোল পাম্পগুলিতে একদিনের জন্য বিক্ষোভ দেখায় জ্বালানি বৃদ্ধির প্রতিবাদে।

অর্থনৈতিক গভীর মন্দায় দেশ ডুবে গিয়েছে। কালােবাজারী চলছে তা সত্ত্বেও রাষ্ট্রের কোনও ক্ষেপ নেই। ডাল, ভােজ্য তেল, চিনি, মশলা, চা-সহ প্রতিমাসে দশ কেজি খাদ্যশস্য বিনামূল্যে গরিব মানুষকে দেওয়ার দাবি জানানাে হয়েছে বামেদের পক্ষ থেকে।