আমি এখনো মন্ত্রী, মুখ্যমন্ত্রীও তাড়াননি, আমিও ছাড়িনি: শুভেন্দু

বৃহস্পতিবারে মঞ্চ থেকে শুভেন্দু স্পষ্ট ভাষায় বলেন, আমি একটি দলের সক্রিয় সদস্য। আমি এখনাে একটি মন্ত্রিসভার সদস্য। মুখ্যমন্ত্রী আমাকে মন্ত্রী রেখেছেন

Written by SNS East Medinipur | November 20, 2020 3:44 pm

শুভেন্দু অধিকারি (ছবি: SNS)

রাজ্য রাজনীতিতে শুভেন্দু অধিকারীকে নিয়ে জল্পনা এখন তুঙ্গে। এরই মাঝে ফের নিজেকে তৃণমূলের সক্রিয় সদস্য হিসেবে দাবি করলেন শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার পুর্ব মেদিনীপুর জেলার রামনগরে শুভেন্দুর এক সমবায় সমাবেশ অনুষ্ঠিত হয়। যেখানে শুভেন্দু তিনি তার বক্তব্যে যের নিজেকে একজন মন্ত্রী ও দলের সক্রিয় সদস্য হিসেবে দাৰি করলেন।

বৃহস্পতিবারে মঞ্চ থেকে শুভেন্দু স্পষ্ট ভাষায় বলেন, আমি একটি দলের সক্রিয় সদস্য। আমি এখনাে একটি মন্ত্রিসভার সদস্য। মুখ্যমন্ত্রী আমাকে মন্ত্রী রেখেছেন। উনিও তাড়াননি আর কথাবার্তা দলের ভেতরে থেকে মন্ত্রিসভার থেকে বলা যায় না।

জেলার রাজনীতিতে শুভেন্দু অধিকারীর বিপক্ষ গােষ্ঠী হিন্দে বরাবরই অখিল গিরি পরিচিত। আর সেই অখিল গিরির খাসতালুক রামনগরে বৃহস্পতিবার সমবায় সমাবেশ করেন শুভেন্দু। যেখানে একেবারে নজরকাড়া জনস্রোত। আর সেই মঞ্চ থেকে ফের যেন ফিরহাদকে কটাক্ষ করলেন শুভেন্দু।

মঞ্চে উপস্থিত থাকা একের পর এক বিশিষ্টজনের নাম বলতে বলতে শুভেন্দু বলেন, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ সারির সকলের নাম বলতে বললে বলে দেব। একদিন দুদিনের লােক না আমি। বসন্তের কোকিল নয় আমি। তাই সবার সঙ্গে আত্মিক পরিচয় আছে। আর শুধু ভোট চাই, ভোট দাও, ভেঙ্গে দাও, গুড়িয়ে নাও এথা আমি বলি না। গত কয়েকদিন আগে রামনগরে কালী পুজোর উদ্বোধনে এসে এই সমবায় সভা ওরফে নিয়ে এই সময় স ওরফে শুভেন্দুর কোথায় মেগা শো কথা ঘোষণা করেন শুভেন্দু নিজেই। তাই এদিনের মঞ্চ থেকে শুভেন্দু কোন রাজনৈতিক বার্তা দেন কিনা সেদিকে নজর ছিল সকলের।

তবে শুভেন্দু সে সমস্ত জল্পনা এড়িয়ে স্পষ্ট বক্তব্যে বলেন, আমি যেখানে কর্মসুচি করতে যাই তারপরে ওই এলাকায় যদি কোনাে কর্মসূচি থাকে আমি সেটা বলে আসি জনগণকে। যেমন আমি নন্দীগ্রামে বিজয়া সম্মেলনীতে বলেছিলাম ১০ নভেম্বর। রক্তাক্ত সূর্যোদয়ের বর্ষপূর্তিতে আপনারা আসুন। সেখানেও লক্ষাধিক মানুষের জনসমাগম হয়েছিল। আমি রামনগরে কালী পুজো উদ্ধাধনের পরে আমি ঘােষণা করে গিয়েছিলাম আমি রামনগরে আসছি সমবায়ীদের মেগা শাে হবে। পলিটিক্যাল মেগা শাে নয়। এইযে দেখছেন কুড়ি হাজার সমবায়ীকে এক জায়গায় জড়াে করা এটা আন্দোলনের সঙ্গে দীর্ঘ দশকের পর দশক যুক্ত না থাকলে একদিনে হয় না।

শুভেন্দু স্পষ্ট করে আরও বলেন, অনেক সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা এসেছিলেন আশা নিয়ে শুভেন্দু অধিকারী স্থান-কাল-পাত্র ব্যানার জানে। যেমন ১০ নভেম্বর নন্দীগ্রামের শহীদ মঞ্চে দাঁড়িয়ে বলেছিলাম রাজনীতির কথা বলি না বলবাে না। কুড়ি সালে নতুন বলছি তা নয়। সমবায়ের মঞ্চে দাঁড়িয়েও বলবাে না রাজনীতির কথা। আজকে এখানে সমবায়ীদের মেগা শাে হল। সমবায়ের পতাকার নিচে, সমবায়ের ব্যানারে এত মানুষকে সমবেত করতে কোনাে রাজ্য তাে পারবেনা, দেশও পারবে না। আমরা সেটা পেরেছি কারণ আমরা আন্দোলনের সঙ্গে যুক্ত থাকি দশকের পর দশক ধরে।

এদিকে, বেলদায় নিখিল ভারত সমবায় সপ্তাহ উদ্যাপন অনুষ্ঠানে রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী বললেন, আমি নমিনেটেড নই, ইলেকটেড। আপনাদের সেবক শুভেন্দু অধিকারী ছিল, আছে, থাকবে, মুখ্যমন্ত্রীর নাম মুখে না এনে নিজেকেই সেবক অভিহিত করে সমবায় কর্মীদের পাশে থাকার বার্তা দিলেন রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী।

প্রসঙ্গত সাম্প্রতিক সময়ে শুভেন্দু অধিকারীকে নিয়ে নানা রকমের জনা তুঙ্গে বাংলার রাজনৈতিক মহলে। নিত্যদিন অরাজনৈতিক মঞ্চ ব্যবহার করে একের পর এক ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন রাজ্যের এই হেভিওয়েট নেতা। একই ভাবে বুধবার পশ্চিম মেদিনীপুর জেলার বেলদার গঙ্গাধর অ্যাকাডেমির মাঠে নিখিল ভারত সমবায় সপ্তাহ উদযাপন অনুষ্ঠানে যােগ দেন তিনি। মঞ্চ থেকে সমবায় কর্মীদের উদ্দেশ্যে একাধিক বার্তা দেন। একদিকে স্বজনপ্রীতির থেকে দূরে থাকার কথা বলেন তিনি। যেমন দুর্নীতিমুক্ত সমবায় গড়ার বার্তা দেন, তেমনই জনগণের প্রতি সমবায়ের দায়বদ্ধতার কথাও মনে করিয়ে দেন তিনি।

রাজ্য রাজনীতিতে যখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় কে নিয়ে তখন সব থেকে আলােচ্য বিষয় যাকে নিয়ে বেশি সেই শুভেন্দু অধিকারীর দাবি, আমি ‘নমিনেটেড’ নই ! সমবায় জীবনের থেকেই আমি ‘ইলেকটেড ‘। শুভেন্দু অধিকারীর এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মত জেলার রাজনৈতিক মহলের।