বিগ্রেডের ঘটনায় দুঃখপ্রকাশ করেও বিস্ফোরক আব্বাস

ব্রিগেডের সভায় আব্বাস সিদ্দিকির গলাতে শােনা গিয়েছিল কংগ্রেস বিরােধী সুর সসামবার বিস্ফোরক অভিযােগ করলেন ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট নেতা আব্বাস সিদ্দিকি।

Written by SNS Kolkata | March 2, 2021 8:51 am

আব্বাস সিদ্দিকি (Photo: IANS)

রবিবার ব্রিগেডের সভায় আব্বাস সিদ্দিকির গলাতে শােনা গিয়েছিল কংগ্রেস বিরােধী সুর সসামবার বিস্ফোরক অভিযােগ করলেন ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট নেতা আব্বাস সিদ্দিকি। তিনি বলেন, কংগ্রেসের এক নেতা মােদি ও মমতার সঙ্গে যােগ রাখছেন। ভােটের পর উঁচুপদ পেলে তৃণমূলকে সমর্থন করবেন তিনি।

আব্বাসের এই অভিযােগ স্বাভাবিকভাবেই নতুন জল্পনার জন্ম দিয়েছে। বলেন, আমি জানতে পেরেছি কংগ্রেসের এক নেতা দিদি ও মােদির সঙ্গে যােগাযােগ রাখছেন। ফল ঘােষণার পর অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন তিনি।

প্রসঙ্গত, আসন ছাড়া নিয়ে রবিবার ‘ব্রিগেডের মঞ্চে অধীররঞ্জন চৌধুরীর উপস্থিতিতেই আব্বাস বলেন, তােষণের নয়, অংশীদারির রাজনীতি করতে এসেছি। মঞ্চ থেকেই তাঁর সমর্থকদের প্রতি বামেদের ভােট দেওয়ার নির্দেশ দিলেও অপর জোটসঙ্গী কংগ্রেস সম্পর্কে নীরব থাকেন তিনি।

স্বাভাবিকভাবেই বিষয়টিকে যে তিনি ভাল ভাবে নিতে পারেননি, প্রদেশ সভাপতি অধীর চৌধুরী বুঝিয়ে দিয়ে বলেন ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টকে এখনও তিনি জোটের অংশীদার মানতে নারাজ। রবিবার থেকে এই নিয়ে চাপানউতাের চলছেই। যদিও গতকালের ঘটনার জন্য প্রকাশ্যে দুঃখপ্রকাশ করেন আইএসএফ নেতা আব্বাস সিদ্দিকি।

যদিও নিজের অবস্থান থেকে না সরে আসন রফা নিয়ে কংগ্রেসকে স্পষ্ট বার্তা দেওয়ার পরামর্শ দেন তিনি। বলেন, তিনি জানেন কংগ্রেসের টি আসন রয়েছে । কিন্তু তা নিয়ে কোনও আলােচনা করছেন না তাঁরা।