কংগ্রেসের টুইটে অভিষেক, নতুন সমীকরণের ইঙ্গিত

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোনে আড়িপাতার তীব্র নিন্দা কংগ্রেসর।টুইটার হ্যান্ডেলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি পােস্ট করে বিজেপি’কে তীব্র কটাক্ষ করেছে তারা।

Written by SNS Delhi | July 26, 2021 3:34 pm

অভিষেক বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোনে আড়িপাতার তীব্র নিন্দা করল কংগ্রেস। দলীয় টুইটার হ্যান্ডেলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি পােস্ট করে বিজেপি’কে তীব্র কটাক্ষ করেছে তারা। তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফরের আগে কংগ্রেসের এহেন পদক্ষেপ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

পেগাসাস স্পাইওয়্যারের মাধ্যমে অভিষেকের ফোনেও আড়িপাতা হয়েছিল বলে অভিযােগ। একাধিকবার সে কথা জানিয়েছেন তৃণমূল নেত্রী। এবার সেই ইস্যুতে তৃণমূলের পাশে কংগ্রেসও। অমিত শাহের ক্রোনােলজি ‘মন্তব্যকে হাতিয়ার করে বিজেপি’কে বিধেছে কংগ্রেস।

এদিন জাতীয় কংগ্রেসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে লেখা হয়েছে, ‘শত্রুকে সবসময় কাছে রাখতে হয়, এই প্রবাদকেই মেনে চলেছেন নরেন্দ্র মােদি । টুইটের সঙ্গে রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি। তাতে লেখা, আপনি ক্রনলোজি বুঝুন।

কংগ্রেসের অভিযােগ, ‘২০২১ সালের বিধানসভা ভােটের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপাে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোনে আড়িপাতা হয়েছিল, যা বুঝিয়ে দিচ্ছে বিজেপি সার সীমাহীন নিরাপত্তাহীনতায় ভুগছে।

সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে কংগ্রেসের এই টুইট যথেষ্ট তাৎপর্যপূর্ণ। টুইটটি আবার শেয়ার করেছেন তৃণমূলের সাংসদ ডেরেক ও’ব্রায়েন। একুশের নির্বাচনের ফল প্রকাশের পর থেকে জোটের সলতে পাকাতে শুরু করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

একুশে জুলাইয়ের ভার্চুয়াল বৈঠকে দিল্লিতে হাজির হন কংগ্রেসের এই দুই শীর্ষ নেতা। গান্ধি পরিবারের নির্দেশেই মমতার বক্তব্য শুনতে সেদিন এই দু’জন হাজির হয়েছিলেন বলে কংগ্রেসের অন্দরে জল্পনা।

এদিকে লােকসভার চলতি অধিবেশনে তৃণমূল সংসদীয় দলের সঙ্গে কংগ্রেস নেতৃত্বের বােঝাপড়াও বেশ নজর কেড়েছে রাজনীতির কারবারিদের। সংসদে বিভিন্ন ইস্যুতে কংগ্রেসের সঙ্গে বােঝাপড়া রয়েছে তৃণমূলের।

পেগাসাস ইস্যুতে সরকারকে আক্রমণ করার সময় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি রাহুল গান্ধির নামও নিচ্ছে ঘাসফুল শিবির। আবার কংগ্রেসের টুইটার হ্যান্ডেল থেকে আলাদা করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পেগাসাস টার্গেট করার প্রতিবাদ করা হল, যা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।