বাংলা ভাগ হবে না, বিজেপি নেতাদের চ্যালেঞ্জ ছুঁড়লেন

জন বার্লা থেকে থেকে দিলীপ ঘােষ। বিজেপির শীর্ষনেতাদের এই বঙ্গভঙ্গের দাবি নিয়ে উত্তাল রাজ রাজনীতি। এই ইস্যুতে একে অপরকে নিশানা করছে তৃণমূল বিজেপি।

Written by SNS Kolkata | August 26, 2021 8:30 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

জন বার্লা থেকে থেকে দিলীপ ঘােষ। বিজেপির শীর্ষনেতাদের এই বঙ্গভঙ্গের দাবি নিয়ে উত্তাল রাজ রাজনীতি। এই ইস্যুতে একে অপরকে নিশানা করছে তৃণমূল বিজেপি। বিষয়টি নিয়ে বুধবার নবান্নে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কার্যত বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়ে মমতা বলেন, দেশটাকে তাে বিক্রি করে দিচ্ছে।

এবার বাংলাকেও বিক্রি করার মতলব। খেলা হবে। বাংলা ভাগ করা অত সহজ নয়। আর অত সহজে আমরা খেলায় হার মানব না। বিজেপি নেতাদের কথায় বাংলা ভাগ হবে না। বিধানসভা ভােটে হারের পরে বিজেপি রাজ্যকে খণ্ডিত করার চেষ্টা করছে। এমনটাই অভিমত তৃণমূলের।

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উক্তি উল্লেখ করে ব্রাত্য বসু এদিন বলেছেন, রাজনৈতিক হতাশা থেকেই বিজেপি রাজ্যকে খণ্ড খণ্ড করার চক্রান্ত করছে। বিধানসভা নির্বাচনের পরে বিজেপির লজ্জিত হওয়া উচিত ছিল। পুরভােটের পরে বিজেপি বিভিন্ন পুর এলাকাকেও খণ্ডিত করার চেষ্টা করবে বলে কটাক্ষ করেন ব্রাত্য বসু।

বিজেপি নেতৃত্বদের কথায় আর কাজে মিল নেই বলেও অভিযােগ করেন ব্রাত্য বসু। বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক অভিযােগ করেন, উত্তরবঙ্গ রাজ্যের উন্নয়নের সুবিধে থেকে বঞ্চিত।

তিনি উত্তরবঙ্গের পৃথক রাজ্যের দাবিকে সমর্থন জানিয়ে বলেন, জনপ্রতিনিধিরা জনগণের আবেগকে উপেক্ষা করতে পারেন না। এর আগে উত্তরবঙ্গের বিধায়ক জন বার্লাও উত্তরবঙ্গের জন্য পৃথক রাজ্যের দাবি জানিয়েছিলেন।

রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘােষও বঞ্চনার তত্ত্বকে সামনে রেখে সেই দাবিকে সমর্থন করেছিলেন। পরে অবশ্য দিলীপ ঘােষ সুরবদল করে বলেন, কেউ কোনও বঙ্গভাগের কথা বলেনি। বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বঙ্গভাগের বিষয়টিকে পুরােপুরি নস্যাৎ করে দেন।