টিকিট না পেয়ে কার্যালয় ভাঙল ক্ষুব্ধ আরাবুল, চোখে জল সােনালির, অভিমান মাস্টারমশাইয়ের

শাসক দলের প্রার্থীতালিকা ঘােষণা হওয়ার পরেই বিভিন্ন ছবি উঠে এসেছে রাজ্যজুড়ে। পুরােনাে হেভিওয়েটরা ক্ষোভে ফেটে পড়েছেন। হতাশার সুর সবার গলায়।

Written by SNS Kolkata | March 6, 2021 3:45 pm

রবীন্দ্রনাথ ভট্টাচার্য (Photo: SNS)

শাসক দলের প্রার্থীতালিকা ঘােষণা হওয়ার পরেই বিভিন্ন ছবি উঠে এসেছে রাজ্যজুড়ে। পুরােনাে হেভিওয়েটরা ক্ষোভে ফেটে পড়েছেন। হতাশার সুর সবার গলায়। তবে প্রত্যেকেরই অভিব্যক্তির রকমফের রয়েছে। দলের উপর অভিমান করে কেঁদে ফেলেছেন সােনালি। তার চোখে জল।

অন্যদিকে দলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করার হুঁশিয়ারি দিয়েছেন আরাবুল ইসলাম। সাতগাছিয়ার চারবারের বিধায়ক তথা প্রাক্তন ডেপুটি স্পিকার সােনালি গুহর গলায় আক্ষেপের সুর। অসুস্থতার জেরে তাকে টিকিট দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তৃণমূল সুপ্রিমাে।

টিভির পর্দায় প্রার্থীতালিকায় নিজের নাম না দেখে সােনালির প্রশ্ন আমি কোনও দিন দিদির সঙ্গ ছাড়িনি তাহলে দিদি কেন আমায় ছেড়ে দিলেন। এর উল্টো চিত্র ধরা পড়েছে ভাঙড়ে। প্রার্থী তালিকায় নাম না থাকায় ফেসবুকে ক্ষোভ উগরে দিয়েছে ভাঙড়ের তাজা নেতা।

তিনি লেখেন, দলে আমার আজ প্রয়ােজন ফুরালাে। আজ থেকে আমি আর দলের কোনও বিষয়ে নেই। যাকে প্রার্থী করা হল তাকে তাে দিদি চেনেনই না। তিনি যে লাটের বাটই হােন না কেন ভাঙড়ের বর্তমান পরিস্থিতি তার পক্ষে বােঝা সম্ভব নয়। আরাবুল প্রার্থী না হওয়ায় তার অনুগামীরা সন্ধ্যা থেকে বিক্ষোভ শুরু করেছে ভাঙড় জুড়ে। খােদ আরাবুলের বিরুদ্ধে পার্টি অফিস ভাঙচুরের অভিযােগ উঠেছে।

রাজ্য রাজনীতিতে পট পরিবর্তনের অন্যতম আঁতুরঘর সিঙ্গুর। সেই সিঙ্গুরের বিদায়ী বিধায়ক তথা মাস্টারমশাই রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে এবার দল বয়সের কারণে প্রার্থী করেনি। মাস্টারমশাই বলেন, ‘বয়সের অজুহাত দিয়ে আমাকে এবার প্রার্থী করা হল না। দল বললেও আমি এবার প্রচারে থাকবাে না।

মাস্টারমশাই প্রার্থী না হলেও বেচারামকে উজাড় করে দিয়েছে তৃণমূল। সিঙ্গুর ও হরিপাল দুই কেন্দ্র থেকে স্বামী-স্ত্রী বেচারাম মান্না ও করবী মান্নাকে প্রার্থী করেছে তৃণমূল। অন্যদিকে প্রার্থী হতে না পেরে বিদ্রোহের পথেই হাঁটলেন নলহাটির মইনুদ্দিন সামস।

তার দাবি তাঁর পরিবর্ত যাকে প্রার্থী করা হয়েছে সেই রাজেন্দ্র প্রসাদ সিংকে অনেকেই চাননা। তার কোনও পরিচিতি নেই। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেছেন তৃণমূল টিকিট না দিলে কি হবে তিনি নলহাটি থেকে প্রার্থী হবেন। তবে পরিবর্তন করবেন দল। আভাস দিয়েছেন সংযুক্ত মাের্চা বাম-কংগ্রেস আইএসএফের জোটের প্রার্থী হতে চলেছেন তিনি। বসিরহাটের ছবিও একই। এখানে প্রার্থী হয়েছেন রফিকুল ইসলাম।

স্থানীয় বাসিন্দাদের দাবি গত পাঁচ বছর ধরে এটিএম আবদুল্লাহ রনি তিনি সংগঠন গড়েছেন। প্রার্থী হওয়ার তিনি নায্য দাবিদার। দল রফিকুলকে প্রার্থী করায় এখানেও ক্ষোভের আঁচ। মাটিয়া থানার ধান্যকুড়িয়া নেহালপুর টাকি রােডে গাছের গুঁড়ি ও টায়ার জ্বালিয়ে অবরােধ শুরু হয়েছে। ঘটনাস্থলে গিয়েছে পুলিশ।