রবীন্দ্রনাথের মতাে আপনার দাড়ি হয়ে যাচ্ছে, মােদিকে বললেন সুদীপ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির দাড়ি নিয়ে বিস্তর চর্চা চলছে। চার রাজ্য ও এক কেন্দ্র শাসিত অঞ্চলের নির্বাচনের আগে মােদিকে এই লুকে দেখা যায়।

Written by SNS Delhi | July 20, 2021 6:08 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির সভাপতিত্বে সর্বদলীয় বৈঠক হয়ে গেল। (Photo: Amlan Paliwal/IANS)

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির দাড়ি নিয়ে বিস্তর চর্চা চলছে। চার রাজ্য ও এক কেন্দ্র শাসিত অঞ্চলের নির্বাচনের আগে মােদিকে এই লুকে দেখা যায়। আমজনতা মােদির দাড়ি নিয়ে চর্চা করছে অনেকদিন ধরে। একজন তাে তার জমানাে টাকা পাঠিয়েছে, যাতে মােদি সেই টাকা ব্যয় করে দাড়ি কাটে।

এবার আমজনতার এই চর্চা চলে এল নেতাদের মধ্যে। রবিবার সন্ধ্যায় লােকসভা স্পিকারে চা-চক্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে উদ্দেশ্য করে তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেছেন, আপনার তাে রবীন্দ্রনাথের মতাে দাড়ি হয়ে গিয়েছে। যখন মােদিকে সুদীপ একথা বলেন, তখন মােদির উল্টোদিকে ছিলেন স্পিকার।

স্পিকারের দু’পাশে ছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং কংগ্রেসের লােকসভার নেতা অধীর চৌধুরি। মােদি এই দুই নেতার সঙ্গে কুশল বিনিময় করেন। সেই সময় সুদীপ একথা বলেন। যদিও সুদীপের মুখে একথা শুনে মােদি হাসলেও কোনও উত্তর দেননি।

গুরুগম্ভীর বক্তব্যকে পাশে সরিয়ে রেখে হালকা গল্পগুজবও হয় নেতাদের মধ্যে। বাংলার নানান মিষ্টির প্রসঙ্গও উঠে আসে। তবে নােনতা খাওয়ার সেই সঙ্গে আলুর চপ নিয়ে মােদির যে আগ্রহ রয়েছে, তাও এদিন নেতাদের আড্ডায় উঠে এসেছে।