কেন্দ্রীয় অর্থ খরচে প্রশংসা বার্তা নবান্নকে

কেন্দ্রীয় সরকারের অডিট অ্যান্ড অ্যাকাউন্টস জেনারেল অফিস থেকে নবান্নকে প্রশংসা বার্তাটি রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে অনেকখানি উজ্জীবিত করল।

Written by SNS Kolkata | September 2, 2021 3:21 am

নবান্ন (Photo:Twitter@AITCofficial)

গত একুশে বিধানসভা নির্বাচনে বিজেপির অন্যান্য ইস্যুগুলির মধ্যে ছিল কেন্দ্রীয় অনুদান নিয়ে রাজ্যের নয়ছয়’ ইস্যুটি। বিজেপি ও তৃণমূলের সাপে-নেউলে রাজনৈতিক সম্পর্ক যতই থাকুক তার মাঝেই এলাে কেন্দ্রের প্রশংসা বার্তা।

মােদি সরকারের পাঠানাে টাকা নয়ছয় হয়নি, নবান্নের আর্থিক হিসাবের প্রশংসা করল কেন্দ্র। প্রশংসা বার্তা এল দিল্লি থেকে। কেন্দ্রীয় সরকারের অডিট অ্যান্ড অ্যাকাউন্টস জেনারেল অফিস থেকে প্রেরিত চিঠিতে কেন্দ্রীয় আর্থিক আয়ব্যয়ের প্রশংসা করা হয়েছে।

গতবছর আর্থিক বর্ষের এই আয়ব্যয়ের হিসাব নিয়ে প্রশংসা বার্তাটি পাঠিয়েছেন দেশের ডেপুটি অ্যাকাউন্ট জেনারেল। কোন খাতে কী কী খরচ হয়েছে, তার বিস্তারিত হিসেব উল্লেখ রয়েছে। সব কাজের খরচ যেভাবে রাজ্য বহন করেছে, তার প্রশংসা করা হয়েছে।

কোভিড পরিস্থিতিতে শত অসুবিধার মধ্যেও রাজ্য সরকারের সার্বিক হিসাব দেখাতে পেরেছে। অর্থের সার্বিক বর্ণনা আছে। বিজেপি নেতৃত্ব রাজ্য সর্বদা যে কেন্দ্রীয় আর্থিক অনুদানের টাকা নিয়ে নয়ছয় করার অভিযােগ তােলে, সেখানে কেন্দ্রীয় সরকারের অডিট অ্যান্ড অ্যাকাউন্টস জেনারেল অফিস থেকে নবান্নকে প্রশংসা বার্তাটি এই রাজ্যের শাসক দল হিসেবে তৃণমূল কংগ্রেসকে অনেকখানি উজ্জীবিত করল, তা নিঃসন্দেহে বলা যায়।