সিএএ থেকে সরছি না, জানিয়ে দিলেন মােদি

যাবতীয় আপত্তি ও প্রতিবাদ সত্ত্বেও কেন্দ্রীয় সরকার সংশোধিত  নাগরিকত্ব আইন বা সিএএ নিয়ে পিছু হঠছেনা। রবিবার এই কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

Written by SNS Varanasi | February 17, 2020 1:56 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (File Photo: IANS/PIB)

যাবতীয় আপত্তি ও প্রতিবাদ সত্ত্বেও কেন্দ্রীয় সরকার সংশােধিত  নাগরিকত্ব আইন বা সিএএ নিয়ে পিছু হঠছেনা। রবিবার নিজের লােকসভা কেন্দ্র বারাণসীতে এই কথা ঘােষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

সিএএ নিয়ে দীর্ঘদিন ধরে চলা আন্দোলন প্রতিবাদের মাঝেই ফের নিজের অবস্থান এভাবেই রবিবার স্পষ্ট করেছেন মােদি। সংবিধানের ৩৭০ ধারা বিলােপ নিয়েও একই কথা বলেছেন তিনি।

এদিন বারণসীতে মােদি বলেন, সংবিধানের ৩৭০ ধারা ও নাগরিকত্ব আইন নিয়ে সিদ্ধান্তদুটি দেশের স্বার্থে নেওয়া। চাপ সত্ত্বেও আমরা সেই সিদ্ধান্তে অনড় থাকছি। আর সেটাই করব।

রবিবার রামমন্দির নির্মাণ প্রসঙ্গ নিয়েও মন্তব্য করেছেন মােদি। তিনি বলেন, রাম মন্দির নিয়ে যে ট্রাস্ট তৈরি হয়েছে, তারা দ্রুত কাজ শুরু করবে। এই ট্রাস্ট অত্যন্ত দ্রুতার সঙ্গে কাজ করবে।

সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে সম্প্রতি রামমন্দির গঠনের কাজ দেখাশােনা করা ও তার কাজ পরিচালনার জন্য একটি ট্রাস্ট গঠন করেছে কেন্দ্রীয় সরকার। সেই ট্রাস্টের নাম রাখা হয়েছে, শ্রী রাম জন্মভুমি তীর্থক্ষেত্র।