বিজয় উৎসবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার

নির্বাচন কমিশনের তরফে বলা হয়, ‘কোভিডসংক্রমণের হারের গতি প্রকৃতি আরেক দফা পর্যবেক্ষন করার পরই বিজয় উৎসবে অনুমতি দেওয়া হয়েছে।

Written by SNS Delhi | March 11, 2022 6:52 pm

নির্বাচন কমিশন (Photo: IANS TWITTER)

বিজয় উৎসবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করল নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের তরফে বলা হয়েছে, গত ৮ জানুয়ারি উত্তরপ্রদেশে সাত দফা ভোট ঘোষণার পর জয়ী দলের বিজয় উৎসবের ওপর আগাম যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল তা প্রত্যাহার করে নিল নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।”

এদিকে, আজ ভোটের ফলাফল ঘোষণার আগে ভোট গণনার গতিপ্রকৃতি দেখে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিজেপি সমর্থকরা দলের সদর দফতরের সামনে জড়ো হয়ে উৎসবে মেতে ওঠেন।

নির্বাচন কমিশন নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়ার অর্থ বিজয়ী দলের সমর্থকরা বিজয় উৎসব পালন করতে পারবেন। কোভিড সংক্রমণের কথা মাথায় রেখে নির্বাচন কমিশনের জারি করা একাধিক নিষেধাজ্ঞার মধ্যে বিজয় উৎসবের ওপর নিষেধাজ্ঞা জারি অন্যতম।

শুধু তাই নয়, রাজনৈতিক দলগুলোকে সভা, রোড শো পাড়ায় পাড়ায় মিটিং করতে নিষেধ করা হয়েছিল। বদলে ভার্চুয়ালি দলের প্রচার করতে বলা হয়েছিল।

নির্বাচন কমিশনের তরফে বলা হয়, ‘কোভিডসংক্রমণের হারের গতি প্রকৃতি আরেক দফা পর্যবেক্ষন করার পরই বিজয় উৎসবে অনুমতি দেওয়া হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইটের তথ্য অনুসারে, ৮ জানুয়ারি ১৪১,৫০৬ কোভিড কেস ছিল। নতুন করে ৪১৮৪ জন কোভিড আক্রান্ত হয়েছেন।

কমিশনের তরফে বলা হয়, ‘নির্বাচন চলাকালীন কোভিড সংক্রমন পরিস্থিতির উন্নতি হয়েছে। রাজ্য সরকার ও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে আলোচনা করেই নির্বাচন কমিশন কোভিড বিধি শিথিল করার সিদ্ধান্ত নেয়।