জাল কোভিশিল্ড নিয়ে ভারতকে সতর্ক করল ‘হু’

কলকাতায় দেবাঞ্জন কাণ্ডে জাল কোভিশিল্ডের সন্ধান পাওয়ার পর থেকে ভারতের একাধিক জায়গা থেকে জাল কোভিশিল্ডের হদিশ মিলতে থাকে।

Written by SNS Kolkata | August 21, 2021 10:24 am

প্রতীকী ছবি (File Photo: iStock)

এবার ভুয়াে ভ্যাকসিন কাণ্ডের জেরে মােদি সরকারকে সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কলকাতায় দেবাঞ্জন কাণ্ডে জাল কোভিশিল্ডের সন্ধান পাওয়ার পর থেকে ভারতের একাধিক জায়গা থেকে জাল কোভিশিল্ডের হদিশ মিলতে থাকে। যদিও শুধু ভারত নয়, গােটা বিশ্বকেই এই জাল কোভিশিল্ডের ব্যাপারে সতর্ক করেছে ‘হু’।

‘হু’-এর মুখপাত্র জানান, ভারতের কলকাতা থেকে যে জাল কোভিশিল্ড মিলেছে, তার মধ্যে দিয়েই বােঝা যাচ্ছে মেডিকেল প্রােডাক্টের নিয়ন্ত্রণ প্রয়ােজন। ‘হু’-এর পরামর্শ ভারত সরকারকে ভ্যাকসিন নিয়ে আরও সতর্ক হতে হবে।

ভুয়াে ভ্যাকসিন কাণ্ডে পুলিশের জালে ধরা পড়েছে একাধিক ব্যক্তি। লালবাজারও এই বিষয়ে কড়া নজরদারি চালাচ্ছে। আসলে মানুষের মনে করােনা নিয়ে ভয়কেই কাজে লাগাচ্ছে প্রতারকরা। ভুয়াে ভ্যাকসিন দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযােগ উঠছে।

টিকা নেওয়ার পর মােবাইলে মেসেজ না আসায় টিকা গ্রহিতাকে চিন্তায় পড়তে হচ্ছে। এই ভাবে ধরা পড়ছে ভুয়াে ভ্যাকসিন। এবার এই ভুয়াে ভ্যাকসিনের ব্যাপারে ‘হু’-এর তরফ থেকে বার্তা এল মােদি সরকারের কাছে।