ছোটো ব্যবসায়ী ও ডিজিট্যাল ক্রিয়েটরদের স্বাগত: মেটা, মেটার এশিয়া জোনের অফিস খুলল গুরুগ্রামে

ফেসবুকের পেরেন্ট কোম্পানি মেটা দেশের টেক সিটি গুরুগ্রামে এশিয়া দফতর খুলছে।তেরোশ বর্গফুটের অফিসটি ছোটো ব্যবসায়ী ও ডিজিট্যাল ক্রিয়েটরদের জন্য খোলা হল।

Written by SNS Delhi | December 11, 2021 9:41 pm

‘ডিএলএফ-২’ এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে কেননা এই বিল্ডিংয়ের ষষ্ঠ তলায় মেটার এশিয়া জোনের অফিস খোলা হল। উল্লেখ্য, ডিএলএফ ৫’র ফেসবুকের পুরোনো অফিস বন্ধ করে দেওয়া হয়েছে।

ফেসবুকের পেরেন্ট কোম্পানি মেটা দেশের টেক সিটি গুরুগ্রামে এশিয়া দফতর খুলতে চলেছে। ১.৩০,০০০ বর্গফুটের অফিসটি ছোটো ব্যবসায়ী ও ডিজিট্যাল ক্রিয়েটরদের জন্য খোলা হয়েছে।

কেন্দ্রীয় ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি দফতরের প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর মেটার ডিএলএফচ’র অফিসের উদ্বোধন করেন। মেটার তরফে জানানো হয়েছে, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রামের কাজ চালানোর জন্য এই অফিসেই সবথেকে বড় টিম নিয়ে কাজ শুরু করা হবে।

তাই ডিএলএফপ্ত’এ হরাইজন সেন্টারে ফেসবুকের পুরোনো অফিস বন্ধ করে দেওয়া হয়েছে। মেটার অফিসে ঠিক কারা আসবেন তা নিয়ে ফেসবুক ইন্ডিয়াক এম ডি জানান, শিল্পী, কমিউনিটি লিডার, ছোটো ব্যবসায়ী–যে কেউ আসতে পারেন।

মেটার তরফে সকলকে স্বাগত। মূলত এক কোটি ছোটো ব্যবসায়ীদের মেটা এই অফিসে প্রশিক্ষণ দেবে। সঙ্গে আড়াই লাখ ডিজিট্যাল ক্রিয়েটরদের প্রশিক্ষণ দেওয়ার জন্য আলাদা ব্যবস্থা গ্রহণ করা হবে।