আমবাসার ওয়ার্ডে জয় দিয়ে খাতা খুলল তৃণমূল

ত্রিপুরা পুরভোটে খাতা খুলল তৃণমূল।পুর নির্বাচনে লড়াই করে এখনও পর্যন্ত একটি আসন দখল করেছে।একাধিক আসনে প্রাপ্ত ভোটের নিরিখে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা।

Written by SNS Agartala | November 29, 2021 4:44 pm

তৃণমূল কংগ্রেস (File Photo: IANS)

ত্রিপুরা পুরভোটে খাতা খুলল তৃণমূল। পুর নির্বাচনে লড়াই করে এখনও পর্যন্ত একটি আসন দখল করেছে ঘাসফুল শিবির। তবে একাধিক আসনে প্রাপ্ত ভোটের নিরিখে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা। তৃণমূল নেতৃত্বের কথায়, প্রতিকূল পরিবেশে নির্বাচন হয়েছে। প্রার্থীদের মারধর করা হয়েছে। তার পরেও তৃণমূল ভাল লড়াই করেছে।

রবিবার আগরতলায় ৬ টি নগর পঞ্চায়েত এবং ১৩ টি পুরসভার ভোটগণনা চলছে। ত্রিস্তরীয় নিরাপত্তাবলয়ে চলছে গণনা। সকাল ১১ টা পর্যন্ত প্রাপ্ত খবর অনুযায়ী, আমবাসা পুর পরিষদের একটি আসনে জয় পেয়েছে তৃণমূল। ১৩ নম্বর ওয়ার্ডে ফুটেছে ঘাসফুল। এমনকী, একাধিক আসনে দ্বিতীয় স্থানেও উঠে এসেছে তারা।

আমবাসা পুরনিগমের একটি আসনে জয় পেয়েছে সিপিএমও। আগরতলা পুরসভায় আসন না পেলেও একাধিক ওয়ার্ডে কঠিন লড়াই দিচ্ছে ঘাসফুল শিবির। মোট প্রাপ্ত ভোটের নিরিখে সেখানকার ওয়ার্ড নম্বর ২০, ৫, ১৯ এবং ২১-এ দ্বিতীয় স্থানে উঠে এসেছে তৃণমূল।

তবে ৫১ টি ওয়ার্ডের মধ্যে ইতিমধ্যে ১৯ টিতে জয় পেয়েছে গেরুয়া শিবির। ত্রিপুরায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে পুরভোটের গণনার জন্য নিশ্ছিদ্র নিরাপত্তা মোতায়েন করা হয়েছে। মোট ১৩ টি গণনা কেন্দ্রে রয়েছে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। জোর দেওয়া হয়েছে কোভিডবিধিতেও।

এদিন সকাল ৮টা থেকে শুরু হয় গণনা। আর প্রথম থেকেই এগিয়ে বিজেপি। ১৩ টি পুর পরিষদ এবং ৬ টি নগর পঞ্চায়েতের নির্বাচনের গণনা চলছে। সব মিলিয়ে আজ মোট ৩৩৪ টি ওয়ার্ডের ফলাফল প্রকাশিত হবে।

প্রতিটা আসনেই প্রার্থী দিয়েছে বিজেপি। যার মধ্যে বিনা প্রন্দ্বিন্দ্বিতায় ১১২ টি আসনে ইতিমধ্যেই জয় পেয়েছে তারা। বাকি ২২২ টি আসনে মোট ৭৮৫ জন প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে এদিন। এর মধ্যে ১ টি নগর পঞ্চায়েতে ইতিমধ্যেই বিজয় ঝাণ্ডা উড়িয়েছেন পদ্মপ্রার্থী।