কেরলে সাফ জবাব বিজয়নের

সম্প্রতি ঠাকুরগরের সভা থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘােষণা করেন, টিকাকরণ শেষ হলে সিএএ দেশজুড়ে কার্যকর করা হবে।

Written by SNS Thiruvananthapuram | February 15, 2021 12:31 pm

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। (File Photo: IANS)

কেরলে সিএএ হবে না। ঘােষণা করে দিলেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী বিজয়ন। প্রসঙ্গত, সম্প্রতি ঠাকুরগরের সভা থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘােষণা করেন, টিকাকরণ শেষ হলে সিএএ দেশজুড়ে কার্যকর করা হবে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতে কেরলে এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে বিজয়ন বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন কোভিড টিকাকরণ শেষ হলে ভারতে নাগরিকত্ব আইন কার্যকর করা হবে। কিন্তু আমরা আমাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছি। কেরলে এই বিপর্যয় হতে দেবে না আমাদের সরকার। আমাদের বলা হয়েছে রাজ্য সরকার হিসেবে আমরা কিভাবে বলতে পারি এই আইন কার্যকর করব না। কিন্তু আমরা আমাদের সিদ্ধান্তে অটল। আমরা সিএএ কার্যকর করব না। 

প্রসঙ্গত, গত বছরই কেরলের বাম সরকার ঘােষণা করে দেয় কেন্দ্রীয় সরকার যতই এই আইন কার্যকর করার চেষ্টা করুক তারা রাজ্যে তা হতে দেবে না। উল্লেখ্য, কেরলই প্রথম রাজ্য যারা এই আইনের বিরুদ্ধে শীর্ষ আদালতে মামলা করে। কিন্তু কেন্দ্র সরকার তার অবস্থানে অনড় থাকে। যারই প্রতিফলন শােনা যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর গলায়। আর তারই পাল্টা হিসেবে কেরল সরকারও তাদের অবস্থানে অনড় থাকার সিদ্ধান্তে বহাল থাকল বলে দাবি সংশ্লিষ্ট মহলের।