দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীদের টিকাকরণ 

দেশে টিকাকরণ প্রক্রিয়া শুরু হয়েছে গত সপ্তাহ থেকে। দেশের সমস্ত স্বাস্থ্যকর্মী সব করােনা যােদ্ধাদের টিকাকরণ করা হয়েছে। কোভিশিল্ড ও কোভ্যাক্সিন দিয়ে টিকাকরণ শুরু হয়েছে।

Written by SNS New Delhi | January 25, 2021 11:25 am

প্রতিকি ছবি (File Photo: iStock)

দেশে টিকাকরণ প্রক্রিয়া শুরু হয়েছে গত সপ্তাহ থেকে। দেশের সমস্ত স্বাস্থ্যকর্মী সব করােনা যােদ্ধাদের টিকাকরণ করা হয়েছে। কোভিশিল্ড ও কোভ্যাক্সিন দিয়ে টিকাকরণ শুরু হয়েছে। দ্বিতীয় দফায় দেশে টিকাকরণ প্রক্রিয়া শুরু হলে প্রধানমন্ত্রী মােদির টিকাকরণ করা হবে। 

পাশাপাশি, দেশের সবকটি রাজ্যের মুখ্যমন্ত্রী, সাংসদ ও বিধায়ক যাদের বয়স ৫০’র নীচে তাদেরও টিকাকরণ করা হবে। 

দ্বিতীয় দফায় টিকাকরণে যাদের বয়স ৫০’র বেশি তাদেরকে টিকা দেওয়া হবে। ১৬ জানুয়ারি থেকে দেশে টিকাকরণ প্রক্রিয়া শুরু হয়েছে। তবে বেশ কয়েকটি রাজ্যের মানুষ ভয়ে টিকা নিচ্ছেন না। তারা ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়ার ভয় পাচ্ছেন। 

প্রধানমন্ত্রী দেশে টিকাকরণ প্রক্রিয়া শুরু হওয়ার আগে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে স্পষ্ট করে দিয়েছিলেন, আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই, দ্বিতীয় দফা টিকাকরণে সকলকে টিকা দেওয়া হবে। 

তেলেঙ্গানা, বিহার, হরিয়ানার মুখ্যমন্ত্রীরা সাংসদ, বিধায়ক ও অন্য জন প্রতিনিধিদের করােনা যােদ্ধা হিসেবে গণ্য করার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু তা গ্রাহ্য করা হয়নি। প্রধানমন্ত্রী কঠোর বার্তা দিয়ে জানিয়েছিলেন, পরপর টিকাকরণ করা হবে।