টিকা নিয়ে বিচিত্র কাণ্ড উত্তরপ্রদেশে, গােটা গ্রাম ঝাপ দিল সরযূ নদীতে 

স্বাস্থ্যকর্মীরা উত্তরপ্রদেশে করােনার টিকা দিতে গিয়ে রীতিমতাে বেকায়দায় পড়লেন। টিকা নেওয়ার হাত থেকে বাঁচতে সরযূ নদীতে ঝাঁপ দিলেন ২০০ জন মানুষ। 

Written by SNS Lucknow | May 25, 2021 8:46 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

স্বাস্থ্যকর্মীরা উত্তরপ্রদেশে করােনার টিকা দিতে গিয়ে রীতিমতাে বেকায়দায় পড়লেন। গ্রামবাসীদের টিকা দিতে গিয়ে স্বাস্থ্যকর্মীদের হাতেপায়ে ধরতে হল তাদের। অনেক জোরাজুরি করেও মাত্র ১৪ জনকে টিকা দিতে পারলেন তারা। টিকা নেওয়ার হাত থেকে বাঁচতে সরযূ নদীতে ঝাঁপ দিলেন ২০০ জন মানুষ। 

রামনগর মহকুমার অধীন সিসৌরা গ্রামে শনিবার এই ঘটনাটি ঘটে। স্বাস্থ্যকর্মীরা গ্রামে ঢুকতেই হুলস্থূল কাণ্ড ঘটে যায়। পরিস্থিতি বেগতিক দেখে মহকুমা শাসক রাজীবকুমার শুক্ল গ্রামবাসীদের বােঝানাের চেষ্টা করেন। 

কিন্তু মহকুমা শাসক যতই তাদেরকে বােঝান না কেন, একের পর এক গ্রামবাসী টিকার হাত থেকে বাঁচতে সরযূ নদীতে গিয়ে ঝাপ দেয়। স্বাস্থ্যকর্মীরাও তাদের পিছন পিছন ছুটতে থাকেন। কিন্তু শেষমেশ মাত্র ১৪ জনকে টিকা দিয়ে স্বাস্থ্যকর্মীদের ফিরে আসতে হয়। 

যতদূর জানা গিয়েছে, উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় টিকা নিয়ে গুজব ছড়িয়েছে মানুষের মধ্যে। টিকার নামে আসলে শরীরে বিষ ঢুকিয়ে দেওয়া হচ্ছে, এই কথা রটে যাওয়ায় গ্রামবাসীরা ভয় পেয়ে যান। যদিও প্রশাসনের তরফ থেকে চেষ্টা চলছে গ্রামবাসীদের বােঝানাের।