গান্ধিজির স্বপ্নপূরণে বিয়ে করুন, রাহুলকে পরামর্শ কেন্দ্রীয় মন্ত্রীর

মহাত্মা গান্ধির স্বপ্নপূরণ করতে রাহুল গান্ধিকে বিয়ে করার পরামর্শ দিলেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়ালে।

Written by SNS New Delhi | February 18, 2021 11:02 am

rahul gandhi

মহাত্মা গান্ধির স্বপ্নপূরণ করতে রাহুল গান্ধিকে বিয়ে করার পরামর্শ দিলেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়ালে। শুধু তাই নয়, রাহুলে কোন পাত্রীর সঙ্গে দ্বিাহবন্ধনে আবদ্ধ হওয়া উচিত সে ব্যাপারেও নির্দিষ্ট মতামত দিয়েছেন তিনি। 

ঘটনার সূত্রপাত কংগ্রেস নেতা রাহুল গান্ধির হাম দো, হামারা দো মন্তব্য থেকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির বিরুদ্ধে আক্রমণ শানাতে গিয়ে একলা দেশের পরিবার পরিকল্পনার স্লোগান হাম দো হামারা দো’র উল্লেখ করেছিলেন রাহুল। 

গত শুক্রবার সংসদে কটাক্ষের সুরে প্রাক্তন কংগ্রেস সভাপতি বলেন, আপনাদের সকলের নিশ্চই মনে আছে আমরা পরিবার পরিকল্পনার জন্য বলি– হাম দো হামারা দো। এই সরকারের কাছে সেই স্লোগানের নতুন অর্থ রয়েছে। দেশ চালাচ্ছেন চারজন– হাম দো, হামারা দো। 

যদিও কারও নাম উল্লেখ করেননি রাহুল। কিন্তু বক্তব্যের মধ্যে দিয়ে সরাসরি আক্রমণ করেছিলেন নরেন্দ্র মােদিকে। এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে রাহুলকে নিশানা করেছেন রামদাস আটওয়ালে। 

তিনি বলেছেন– হাম দো হামারা দো স্লোগানটি আগে পরিবার পরিকল্পনার জন্য ব্যবহার করা হত। যদি রাহুল গান্ধি এই স্লোগানটির প্রচার চান, তাহলে আগে তাকে বিয়ে করতে হবে। 

তিনি এই প্রসঙ্গে মহাত্মা গান্ধিকেও টেনে আনেন। তিনি বলেন, রাহুলের উচিত কোনও দলিত কন্যাকে বিয়ে করা। সে ক্ষেত্রে গান্ধিজির জাতপাত দূর করার স্বপ্নও পূরণ করতে পারবেন তিনি। রাহুল গান্ধির তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করা উচিত।

প্রসঙ্গত কৃষক আন্দোলনের সমর্থনে সােচ্চার হয়েই এই মন্তব্য করেছিলেন রাহুল গান্ধি। কেন্দ্রকে নিশানা করে তিনি বলেছিলেন, আপনাদের মনে হয় এটা কৃষক বিক্ষোভ। কিন্তু আপনারা ভুল ভাবছেন, এটা ভারতের আন্দোলন। কৃষকরা শুধুমাত্র সামনে রয়েছেন। 

কংগ্রেস সাংসদ বলেছিলেন, যেভাবে আমরা কৃষকদের প্রতি আচরণ করছি, যেভাবে সাংবাদিকদের প্রতি আচরণ করা হচ্ছে। তাতে দেশের মর্যাদা ধাক্কা খেয়েছে। এবার তার সেই মন্তব্যের পাল্টা তীব্র শ্লেষের সুর শােনা গেল এই কেন্দ্রীয় মন্ত্রীর কথায়।