কোঝিকোড়ে দলের মহিলা সহকর্মীকে ধর্ষণের অভিযােগে ধৃত ২ সিপিএম নেতা 

মহিলা সহকর্মীকে ধর্ষণের অভিযােগে কোঝিকোড়ের ভরাকারাক দুই (সিপিআইএম) নেতাকে গ্রেফতার করল পুলিশ।

Written by SNS Thiruvananthapuram | July 1, 2021 11:09 am

প্রতীকী ছবি (Photo: IANS)

মহিলা সহকর্মীকে ধর্ষণের অভিযােগে কোঝিকোড়ের ভরাকারাক দুই (সিপিআইএম) নেতাকে গ্রেফতার করল পুলিশ। ধর্ষিতার অভিযােগের ভিত্তিতে দল মুল্লিয়ারি শাখার সম্পাদক বাবুরাজ ও ডিওয়াইএফআইয়ের নেতা টি পি লিদেশকে বহিস্কার করে দিয়েছে। 

তিন মাস আগে ধর্ষণ হয়েছে বলে উল্লেখ করে ধর্ষিতা জানিয়েছেন, ‘ধর্ষণের কেসটা তুলে নেওয়ার জন্য আমার ওপর সাংঘাতিক চাপ সৃষ্টি করা হয়েছিল। এমনকি, মিথ্যে মামলায় ফাঁসিয়ে দেওয়ারও ভয় দেখানাে হয়েছিল’। 

তিনি অভিযােগ জানিয়েছেন, ‘তিন মাস আগে ঘটনার দিন নির্বাচন নিয়ে আলােচনা করতে বাবুরাজ আমার বাড়িতে এসে ধর্ষণ করেছিল। তারপর আমার স্বামীকে ঘটনার কথা জানিয়ে দেওয়ার ভয় দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে।

পাশাপাশি, ডিওয়াইএফআই নেতা লিজেশ ঘটনার কথা জানার পর থেকে সেও আমাকে যৌন নির্যাতন করতে শুরু করে। একটা সময়ে আত্মহত্যার কথাও ভেবেছিলাম। পরে সাহস জুগিয়ে স্বামীকে ঘটনার কথা জানাই। তারপর দুজনে মিলে থানায় অভিযােগ দায়ের করি। ধর্ষণে অভিযুক্তদের গ্রেফতারিতে দেরি করার জন্য বিরােধী কংগ্রেস ও বিজেপি পুলিশের কঠোর সমালােচনা করে। 

কংগ্রেসের ওয়ার্কিং প্রেসিডেন্ট টি সিদ্দিকি বলেন, শাসক দলের চাপের মুখে বশ্যতা স্বীকার করে পুলিশ তাদেরকে ইচ্ছে করে দেরিতে গ্রেফতার করেছে। কোনও কিছুর প্রতিবাদ হলে তবে ওরা কাজ করে। ভরাকারার পুলিশ সুপার জানিয়েছেন, ‘তদন্তকারী দল ধর্ষিতার বয়ান রেকর্ড করেছে। ঘটনার নিরপেক্ষ তদন্ত করা হবে’। নাম প্রকাশে অনিচ্ছুক দলের এক নেতা জানিয়েছেন, ‘আইন আইনের পথে চলবে’।