আদৌ টুইটারে নেই অভিজিৎ, এদিকে চলছিল দু’দুটি অ্যাকাউন্ট ! বন্ধ করল টুইটার

নোবেল লরিয়েট ও অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের দু-দু’টি ফেক অ্যাকাউন্ট ডিলিট করলেন টুইটার কর্তৃপক্ষ।

Written by SNS New York | May 7, 2020 1:00 pm

নোবেল লরিয়েট ও অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। (Photo: Twitter / @PandaJay)

নোবেল লরিয়েট ও অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের দু-দু’টি ফেক অ্যাকাউন্ট ডিলিট করলেন টুইটার কর্তৃপক্ষ। সুত্রের খবর, মঙ্গলবারই অভিজিতবাবু টুইটারকে জানিয়েছিলেন, তাঁর নাম করে এবং ছবি দিয়ে অন্তত দু’টি ভুয়ো অ্যাকাউন্ট কেউ খুলেছে এবং চালাচ্ছে বলে তিনি দেখেছেন।

‘AbhijitBanerj’ এবং ‘AbhijitBabrjee’ নামের ওই অ্যাকাউন্টগুলি থেকে নানা রকম পোস্ট করা হচ্ছে তাঁর বলা কথা হিসেবে। যেগুলি সম্পর্কে আদৌ জানেন না অভিজিতবাবু নিজে। সবচেয়ে বড় কথা, অভিজিতবাবুর নিজের কোনও টুইটার অ্যাকাউন্টই নেই। ফলে ওই দু’টি অ্যাকাউন্ট থেকে পোস্ট হওয়া নানা তথ্য বিভ্রান্তি ছড়াচ্ছে সাধারণ মানুষের মধ্যে।

এমনকি গতকাল কংগ্রেস নেতা রাহুল গান্ধি’র সঙ্গে অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের যে কথোপকথন হয়েছে, সে বিষয়েও নানা টুইট ও রিটুইট করা হয় ওই দু’টি অ্যাকাউন্টের তরফে। রাহুল গান্ধিকে ধন্যবাদও দেওয়া হয় কথা বলার জন্য, যা আদৌ জানেনই না অভিজিতবাবু।

এর পরেই টুইটারে জানানো হয়, ওই অ্যাকাউন্ট দুটি ফেক বলে। তাঁর হয়েও টুইটারে একটা পোস্ট করা হয়। সেটি করেন ঐতিহাসিক রামচন্দ্র গুহ। তাঁর মাধ্যমে অভিজিতবাবু বার্তা দেন, আমার নামে ভুয়ো অ্যাকাউন্ট খোলা হয়েছে টুইটারে। AbhijitBanerj নামের অ্যাকাউন্ট আমার নয়। আমি টুইটারে নেই। এই তথ্যটা সকলকে জানিয়ে দেনে আপনারা।

প্রসঙ্গত, বাংলার সাংসদ মহুয়া মৈত্র প্রথম চিহ্নিত করেন, অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের নামে একটি নয়, দু’দুটি ফেক অ্যাকাউন্ট চলছে টুইটারে। এর পরে তিনিও আজ অভিজিতবাবুর হয়ে জানান, নোবেল লরিয়েট ও অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায় টুইটারে নেই। তাঁর নামে খোলা দু’টি অ্যাকাউন্টই ফেক। এর পরেই অভিজিতবাবু নিজে টুইটারে অভিযোগ জানান ও অ্যাকাউন্ট দুটি বন্ধ করে দেওয়া হয়।