করােনাভাইরাসে নতুন করে আক্রান্ত কেরলের তিনজন, লাফিয়ে বাড়ছে সংখ্যা 

করােনাভাইরাস আক্রমণে দেশ কার্যত ত্রস্ত। করােনাভাইরাস এই মুহূর্তে দেশের ৩৯ জনের দেহে ঢুকে রয়েছে।

Written by SNS New Delhi | March 9, 2020 4:12 pm

প্রতিকি ছবি (Photo: AFP)

করােনাভাইরাস আক্রমণে দেশ কার্যত ত্রস্ত। করােনাভাইরাস এই মুহূর্তে দেশের ৩৯ জনের দেহে ঢুকে রয়েছে। নতুন করে রবিবারই এই দেশে আরও পাঁচজনের দেহে করােনাভাইরাসের আক্রমণ হওয়ার খবর এসেছে।

করােনাভাইরাসে আক্রান্ত হয়ে কেরলের আগে তিনজন আক্রান্ত ছিলেন। তারা সেরে উঠতেই এবার আরও পাঁচজনের শরীরে করােনাভাইরাসের খবর মিলেছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, এই পাঁচজন ইতালি থেকে সদ্য ফিরেছেন। 

উল্লেখ্য করােনার আঁতুড় চিন হলেও ইতালিতে এই মুহুর্তে করােনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৩৩-এ দাঁড়িয়েছে। 

ইতালির উত্তর অংশে যেহেতু করােনার উপদ্রব বেশি দেখা গিয়েছে তাই মিলান সহ একাধিক শহর কার্যত স্তব্ধ করে দেওয়া হয়েছে। যাতে এই ভাইরাস আরও ছড়াতে না পারে। 

এই মুহুর্তে ইতালিতে করােনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৮৮৩ জন। তাঁদের মধ্যে ২৬৮১ জন হাসপাতালে ভর্তি। ক্রমেই সেখানে মৃতের সংখ্যা বাড়ছে। 

রবিবার সকালে ভারতে করােনা আক্রান্তের সংখ্যা ৩৯ ছুঁয়েছে। এর আগে পর্যন্ত ৩৪ জনের দেহে এই ভাইরাসের খোঁজ মিলেছিল। তারপরে দক্ষিণ ভারতে আরও পাঁচজনের শরীরে করােনাভাইরাসের উপস্থিতি দেখা গিয়েছে। এর আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে জানানাে হয়েছে যে চিনের বাইরে করােনাভাইরাসের আক্রমণ ১৭ গুণ বেশি দ্রুততার সঙ্গে ছড়াচ্ছে। এদিকে ভারতেও এই ভাইরাসের থাবা ক্রমশ জোরালাে হচ্ছে। মানুষের মধ্যে বাড়ছে আতঙ্ক।