সেভিংস অ্যাকাউন্টে বেশি সুদের প্রস্তাব দিচ্ছে তিন ব্যাঙ্ক

দেশের বেশিরভাগ ব্যাঙ্ক যখন সেভিংস অ্যাকাউন্টে সুদ কমাচ্ছে তার উল্টো পথে হাঁটছে তিনটি ব্যাঙ্ক। দেশের তিনটি ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টে বেশি সুদের প্রস্তাব দিচ্ছে।

Written by SNS New Delhi | June 15, 2021 4:23 pm

প্রতীকী ছবি (Photo: AFP)

দেশের বেশিরভাগ ব্যাঙ্ক যখন সেভিংস অ্যাকাউন্টে সুদ কমাচ্ছে তার উল্টো পথে হাঁটছে তিনটি ব্যাঙ্ক। দেশের তিনটি ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টে বেশি সুদের প্রস্তাব দিচ্ছে। এরমধ্যে রয়েছে বন্ধন, আরবিএল এবং ইয়েস ব্যাঙ্ক। 

বন্ধন ব্যাঙ্ক ৩ থেকে ৬ শতাংশ হারে গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্টে সুদ দিচ্ছে। গ্রাহকদের অ্যাকাউন্টে কত টাকা আছে তার উপর ভিত্তি করে এই সুদ দেওয়া হবে। যদি কোনও গ্রাহকের অ্যাকাউন্টে এক লাখ টাকা থাকে তাহলে তাকে বার্ষিক তিন শতাংশ সুদ দেওয়া হবে। যদি এক লক্ষের বেশি থাকে এবং তা যদি দশ লাখ পর্যন্ত হয় তাহলে চার শতাংশ হবে। দশ লাখের বেশি হলে ছয় শতাংশ হবে। 

ইয়েস ব্যাঙ্কের ওয়েবসাইট জানাচ্ছে গ্রাহকদের বার্ষিক চার থেকে সাড়ে পাঁচ শতাংশ হারে সুদ দেবে। গ্রাহকের অ্যাকাউন্টে এক লক্ষ বা তার কম থাকলে চার শতাংশ, এক লক্ষ থেকে দশ লাখের ক্ষেত্রে ৪.৭৫ শতাংশ। যাদের অ্যাকাউন্টে এক কোটির বেশি রয়েছে তারা সাড়ে পাঁচ শতাংশ হারে সুদ পাবেন। 

আরবিএল ব্যাঙ্ক সুদ দিচ্ছে বন্ধন ব্যাঙ্কের চেয়েও বেশি। গ্রাহকদের বার্ষিক সাড়ে চার থেকে ৬.২৫ শতাংশ সুদ দেওয়া হবে সেভিংস অ্যাকাউন্টের ক্ষেত্রে। এক লক্ষ টাকা থাকলে ৪.৫ শতাংশ হারে, এক লক্ষের বেশি থেকে দশ লক্ষ পর্যন্ত থাকে ছয় শতাংশ এবং দশ লক্ষের বেশি টাকা থাকলে ৬.২৫ শতাংশ হারে সুদ দেবে আরবিএল ব্যাঙ্ক।