উদ্ধারকাজ চালানাের আর্জি ডুবে যাওয়া বার্জে থাকা ইঞ্জিনিয়রের স্ত্রীর 

ঘূর্ণিঝড় টাউটের জেরে আরব সাগরে ডুবে যায় বােম্বে হাইয়ের তৈলকূপে তেল উত্তোলনে নিয়ােজিত বার্জ ‘পাপা ৩০৫’। সেই বার্জের বেশ কয়েকজন কর্মী এখনও নিখোঁজ।

Written by SNS Mumbai | May 26, 2021 8:24 pm

প্রতিকি ছবি (Image: Twitter/@DefPROMumbai)

ঘূর্ণিঝড় টাউটের জেরে আরব সাগরে ডুবে যায় বােম্বে হাইয়ের তৈলকূপে তেল উত্তোলনে নিয়ােজিত বার্জ ‘পাপা ৩০৫’। সেই বার্জের বেশ কয়েকজন কর্মী এখনও নিখোঁজ। তাঁদের মধ্যে রয়েছেন মেকিনিক্যাল ইঞ্জিনিয়র সৌরভ জৈন।

তাঁর স্ত্রী মেঘা জৈন নৌবাহিনীকে উদ্ধারকাজ চালিয়ে যেতে অনুরােধ করলেন, তাঁর সেই আবেদন নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিয়াে বার্তায় তিনি বলেন, ‘আমার নাম মেঘা জৈন। আমার স্বামী সৌরভ জৈন কোম্পানির কিছু কাজ নিয়ে বার্জে ছিলেন। বার্জেটি ডুবে গেছে এবং তিনি এখনও নিখোঁজ। আমার একটাই অনুরােধ, যতক্ষণ না সবাইকে খুঁজে পাওয়া যায়, ততক্ষণ অপারেশন বন্ধ করা উচিত নয়। দয়া করে নিকটবর্তী দ্বীপগুলিতেও খোঁজ চালানাে হােক। কারণ সম্ভবত তিনি সেখানেও থাকতে পারেন। তাই তল্লাশি অভিযান বন্ধ করা উচিত নয়।’

মেঘার অভিযােগ, ‘কোম্পানি ঘূর্ণিঝড় সম্পর্কে জানত। সংস্থাকে চিঠিও লেখা হয়েছিল, কিন্তু কেউ চিঠির জবাব দেননি।’ নৌবাহিনী জানিয়েছে, যতগুলি মৃতদেহ উদ্ধার করা হয়েছে, সেগুলি শনাক্তকরণের প্রক্রিয়া চলছে। ওএনজিসি সূত্রে জানা গিয়েছে, সংস্থাটি। পরিবারের সদস্যদের সঙ্গে যােগাযােগ রেখে চলেছে।