জনদরদী নীতির জয়: পিনারাই 

ভােট গণনার শুরু থেকে ইঙ্গিত পাওয়া গেলেও দুপুরের পর থেকে পিনারাই বিজয়নের মুখের হাসি স্পষ্ট করে এলডিএফ জোট দ্বিতীয় বারের মেয়াদে কেরলে সরকার গঠন করছে।

Written by SNS Kochi | May 3, 2021 3:36 pm

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। (File Photo: IANS)

কেরলে বামেদের জয়। ৬ এপ্রিল এক দফায় কেরলের ১৪০ টি বিধানসভা আসনে নির্বাচন হয়েছিল। সিপিআই (এম) নেতৃত্বাধীন এলডিএফ জোট ৯৯ টি আসনে এগিয়ে রয়েছে। বিরােধী কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ জোট ৪১ আসনে এগিয়ে রয়েছে। 

ভােট গণনার শুরু থেকে ইঙ্গিত পাওয়া গেলেও দুপুরের পর থেকে পিনারাই বিজয়নের মুখের হাসি স্পষ্ট করে এলডিএফ জোট দ্বিতীয় বারের মেয়াদে কেরলে সরকার গঠন করছে। খােদ পিনারাই বিজয়ন ধর্মাম আসনে জয়ী হয়েছেন। তিনি প্রতিপক্ষ কংগ্রেসের রঘুনাথনের থেকে ৫০,১২৩ ভােটের ব্যবধানে জয়ী হয়েছেন। 

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন, ‘কেরল সাম্প্রদায়িক শক্তির আঁতুড়ঘর নয়। এলডিএফ জোটের নীতির জয়। আশা করব, রাজ্যের মানুষের রায়কে বিরােধীরা মেনে নেবেন।’ তিনি বলেন, ভারতীয় জনতা পার্টির নেতারা বলেছিলেন, তারা নাকি রাজ্যে সরকার গঠনের লড়াইয়ে এগিয়ে রয়েছেন। আমি এখন বলছি, ভােটের ফলাফল প্রকাশের পর ওদের কারেন্ট অ্যাকাউন্ট খােলার রাস্তাটাও বন্ধ হয়ে গেল।’ 

সিপিআইএম নেতা কে বালাকৃষ্ণণ বলেন, ‘মানুষের রায় প্রমাণ করল এলডিএফের জন-দরদী নীতিতে রাজ্যবাসী খুশি। রাজ্যের মানুষের জয়। প্রধানমন্ত্রী সহ দলের ছ’জন নেতা ভােটের প্রচার করেছিলেন। একটা আসন ছিল, সেটাও হাতছাড়া হয়ে গেল। মানুষ সাম্প্রদায়িক শক্তিকে হারিয়ে দিয়েছে।’