তদন্ত কেমন করছে সিবিআই হাথরাস কাণ্ডে তা নজর রাখুক সুপ্রিম কোর্ট, বলল যােগী সরকার

সিবিআই তদন্তের ওপর সুপ্রিম কোর্ট নজর রাখুক।সিবিআই হাথরাসে গণধর্ষণ করে খুনের মামলার তদন্ত শুরু করে মঙ্গলবার।সিবিআই আধিকারিকরা দেখা করেন মৃতের পরিবারের সঙ্গে।

Written by SNS Hathras | October 15, 2020 2:34 pm

যোগী আদিত্যনাথ (Photo: IANS)

হাথরাসের নির্যাতিতা দলিত তরুণীর মৃত্যু হয়েছিল গত মাসে। উচ্চবর্ণের লােকজন এই নিয়ে নির্যাতিতার পরিবারকে হুমকিও দিয়েছিল। এই ঘটনার সিবিআই তদন্ত চলছে।

বুধবার সুপ্রিম কোর্টে উত্তরপ্রদেশ সরকার জানায়, তারা মৃতের পরিবার ও সাক্ষীদের নিরাপত্তা দেওয়ার ব্যাপারে দায়বদ্ধ। সেই সঙ্গে দেশের শীর্ষ আদালতে এদিন যােগী প্রশাসনের তরফে বলা হয়, সিবিআই তদন্তের ওপর শীর্ষ আদালত নজর রাখুক। সিবিআই হাথরাসে গণধর্ষণ করে খুনের মামলার তদন্ত শুরু করে মঙ্গলবার। সিবিআই আধিকারিকরা দেখা করেন মৃতের পরিবারের লােকজনের সঙ্গেও।

উত্তরপ্রদেশ সরকার ইতিমধ্যে দেশের শীর্ষ আদালতের কাছে আর্জি জানিয়েছে, তদন্তের গতিপ্রকৃতি সম্বন্ধে ১৫ দিন রাজ্য সরকারের কাছে সিবিআই রিপাের্ট জমা দিক। পরে রাজ্যের পুলিশ প্রধান সেই রিপাের্ট জমা দেবে সুপ্রিম কোর্টকে।

এদিন যােগী প্রশাসনের পক্ষ থেকে মৃতের পরিবারকে কি ধরনের নিরাপত্তা দেওয়া হয়েছে তা এফিডেভিট হিসেবে জমা দেওয়া হয়। নিরাপত্তার দায়িত্বে যে পুলিশকর্মীরা আছেন, তাদের নামে তালিকাও এদিন শীর্ষ আদালতে জমা দেওয়া হয়।

উত্তরপ্রদেশ সরকার দেশের শীর্ষ আদালতকে জানায়, মৃতার বাড়ির বাইরে পুলিশ মােতায়েন করা হয়েছে। ৮ টি সিসিটিভি ক্যামেরা বসানাে হয়েছে বাড়ির আশেপাশে। অবাঞ্ছিত কেউ যাতে নির্যাতিতার বাড়ির আশেপাশে যেতে না পারে সরকার তা লক্ষ্য রাখছে।