প্রথম দফা ভোট শুরুর মুখে ভোটারদের চিঠি লিখে ‘বার্তা’ পাঠালেন প্রধানমন্ত্রী

Written by SNS April 18, 2024 8:09 pm

দিল্লি, ১৮ এপ্রিল – লোকসভার প্রথম দফার ভোট শুরুর মুখে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-র সমস্ত প্রার্থীকে চিঠি লিখে ‘বার্তা’ পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজেদের কেন্দ্রের ভোটারদের কাছে তাঁর বার্তা পৌঁছে দিতে বিজেপি এবং সহযোগী দলগুলির প্রার্থীদের ব্যক্তিগতভাবে ‘অনুরোধ’ জানিয়েছেন মোদি ।

প্রধানমন্ত্রী হিন্দি এবং ইংরেজি দুই ভাষাতেই দল এবং জোটের প্রার্থীদের চিঠি লিখেছেন। তামিলনাড়ুর বিজেপি সভাপতি তথা কোয়েম্বাটুরের দলীয় প্রার্থী কে আন্নামালাই , নীলগিরি লোকসভায় পদ্মপ্রার্থী কেন্দ্রীয় মন্ত্রী এল মুরুগান পেয়েছেন ইংরেজিতে লেখা চিঠি। আবার উত্তরাখণ্ডের গাড়োয়াল  লোকসভায় প্রতিদ্বন্দ্বিতায় নামা বিজেপির সর্বভারতীয় মুখপাত্র অনিল বালুনি, রাজস্থানের অলওয়ারের প্রার্থী, কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব হিন্দিতে লেখা চিঠি পেয়েছেন।
 
লোকসভা ভোটের প্রথম দফায় শুক্রবার দেশের ১৭টি রাজ্য এবং চারটি কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে ভোট হবে ১০২টি আসনে। এই তালিকায় আছে পশ্চিমবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি কেন্দ্র। ২০১৯ সালে উত্তরবঙ্গের ওই তিন কেন্দ্র-সহ এর মধ্যে মোট ৪৫ টিতে জিতেছিল বিজেপি নেতৃত্বাধীন এনডিএ। লোকসভার পাশাপাশি অরুণাচল প্রদেশের ৬০ এবং সিকিমের ৩২টি বিধানসভার সব আসনে ভোটগ্রহণ হবে প্রথম দফায়।
 
শুক্রবার প্রথম দফায় অরুণাচল প্রদেশ, মণিপুর এবং মেঘালয়ের ২ টি করে আসনে ভোটগ্রহণ হবে। একটি করে আসনে ভোটগ্রহণ হবে ছত্তিশগড়, মিজ়োরাম, নাগাল্যান্ড, সিকিম, ত্রিপুরা, উত্তরাখণ্ড, আন্দামান ও নিকোবর, জম্মু ও কাশ্মীর, লাক্ষাদ্বীপ এবং পুদুচেরিতে।