রামমন্দিরের জন্য পাঁচ লক্ষ টাকা দিলেন রাষ্ট্রপতি

রামমন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহের শুরুর দিনই বিপুল অনুদান পেল শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র। অনুদান দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

Written by SNS Delhi | January 16, 2021 4:55 pm

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। (Photo: Twitter/@airnewsalaerts)

রামমন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহের শুরুর দিনই বিপুল অনুদান পেল শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র। অনুদান দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ থেকে হিরের ব্যবসায়ী। সূত্রের খবর, অযােধ্যায় রাম মন্দির নির্মাণের কাজের জন্য রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ দান করেছেন ৫ লক্ষ ১০০ টাকা। মন্দির ট্রাস্ট সারা দেশ থেকেই মন্দির নির্মাণের জন্য আর্থিক অনুদানের আবেদন করেছে। সেই অনুদান সংগ্রহের কাজ শুরু হয় দেশের প্রথম নাগরিকের দানের মধ্যে দিয়ে।

আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত এই অনুদান সংগ্রহের কাজ চলবে, সে কর্মসুচিতে বিভিন্ন রাজনৈতিক সংগঠন থেকে নানা গণসংগঠন অংশ নিয়েছে। রামজন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের পক্ষ থেকে, সহ সভাপতি গােবিন্দ দেব গিরজি মহারাজ শুক্রবার রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন। সঙ্গে ছিলেন ভিএইচপির কার্যনির্বাহী সভাপতি অলােক কুমার, মন্দির নির্মাণ কমিটির প্রধান নৃপেন্দ্র মিশ্র ও আরএসএস নেতা কুলভূষণ আহুজা।

সুত্রের আরও খবর, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান মন্দির নির্মাণের জন্য ১ লক্ষ টাকা দান করেছেন। তিনি বলেন, “আমার পরিবারের পক্ষ থেকে মন্দির নির্মাণের জন্য একটি ইট অন্তত দান করা রইল। আসলে এটি শুধু মাত্র রাম মন্দির নয়, এটি আসলে জাতীয় মন্দির।’ হিন্দিতে বয়ান টুইট করে এ কথা লিখেছেন শিববাজ।

পাটনায় এই অর্থ সংগ্রহের কর্মসূচি ঘােষণা করে বিজেপি নেতা সুশীল মােদি বলেছেন, “আশা করি বিহারের প্রতিটি হিন্দু পরিবার রামমন্দির তৈরির জন্য অর্থ সাহায্য করবেন। আমাদের মনে হয় মানুষের সাহায্যে মন্দির তৈরির প্রয়ােজনীয় অর্থ আমরা জোগাড় করে উঠতে পারব।’

এ দিন রাষ্ট্রপতির অনুদান প্রাণ্ডের পর ভিএইচপি প্রধান বলেন, রাষ্ট্রপতি দেশের প্রথম নাগরিক তাই আমরা তার কাছে গিয়ে এই অর্থ সংগ্রহের কাজ শুরু করলাম। রাষ্ট্রপতি মন্দির নির্মাণকল্পে ৫ লক্ষ ১০০ টাকা দান করেছেন।

এদিকে, এদিন শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্রের ১১ কোটি টাকা দান করলেন গুজরাতের হিরে ব্যবসায়ী গােবিন্দভাই ঢোলাকিয়া। গুজরাতে বিশ্ব হিন্দু পরিষদের একটি অফিসে এই অনুদান তুলে দেন ঢােলাকিয়া। এ ছাড়া আরও কয়েক জন হিরে ব্যবসায়ীও কয়েক কোটি টাকা দিয়েছেন রামমন্দির নির্মাণের জন্য।

উল্লেখ্য , দেশের প্রায় সব রাজ্যে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) এবং আরএসএস কর্মীরা অর্থ সংগ্রহের কাজ শুরু করেছেন। এ রাজ্যেও জেলায় জেলায় চলছে অনুদান সংগ্রহের কাজ। আর প্রথম দিনই বিপুল সাড়া।