বিমানের শৌচাগারের দরজা লক হয়ে আটকে গেলেন যাত্রী , অবতরণের পর উদ্ধার 

Written by SNS January 17, 2024 6:28 pm
মুম্বাই, ১৭ জানুয়ারি – মাঝ আকাশে বিমানের শৌচাগারের দরজা লক হয়ে আটকে গেলেন এক যাত্রী। দরজার লকের সমস্যার জন্য বিমানের শৌচাগারে দীর্ঘক্ষণ আটকে থাকতে হয় তাঁকে। বেঙ্গালুরুর বিমানবন্দরে বিমানটি অবতরণ করার পর ওই যাত্রীকে উদ্ধার করা হয়। বিমান ভাড়ার টাকা ভুক্তভোগী ওই যাত্রীকে ফিরিয়ে দেওয়া হয়েছে।  
  
নতুন বির্তকে জড়িয়ে পড়ল বিমানসংস্থা স্পাইসজেট। দরজার লকের সমস্যার জন্য বিমানের টয়লটের মধ্যে বেশ কিছুক্ষণ আটকে থাকলেন এক ব্যক্তি। বিমানবন্দরে অবতরণের পর উদ্ধার করা হয় ওই যাত্রীকে। মুম্বাই থেকে বেঙ্গালুরুর উদ্দেশ্যে রওনা হয়েছিল স্পাইস জেটের বিমান। দুপুর প্রায় ২ টো ১৫ নাগাদ বিমানের এক পুরুষ যাত্রী শৌচাগারে গিয়েছিলেন। শৌচাগারের দরজার লকটি খারাপ থাকার জন্য ভিতরে আটকে পড়েছিলেন ওই যাত্রী।শৌচাগারে আটকে পড়ায় আতঙ্কিত হয়ে পড়েছিলেন ওই যাত্রী। উদ্বেগ তৈরি হয় বিমানের অন্য যাত্রীদের মধ্যেও। বেশ কয়েকবার চেষ্টা করেও দরজার লক খুলতে ব্যর্থ হওয়ায়, ক্রুদের পক্ষ থেকে একটি নোট দেওয়া হয়েছিল আটকে পড়া যাত্রীকে। তাতে লেখা হয়েছিল যে ক্রু-রা দরজাটি খোলার জন্য সবরকমের চেষ্টা করেছেন। কিন্তু খুলতে ব্যর্থ হন। এরপর তাঁরা ওই যাত্রীকে আতঙ্কিত না হওয়ার জন্য আবেদন জানান। কয়েক মিনিটের মধ্যে বেঙ্গালুরু বিমানবন্দরে অবতরণ করে দরজাটি খোলা হবে বলে দেওয়া হয়েছিল আশ্বাস। বেঙ্গালুরুর বিমানন্দরে বিমানটি অবতরণ করে প্রায় ৩ টে ১০ নাগাদ। অবতরণ করা পর্যন্ত ওই যাত্রীকে শৌচাগারে আটকে থাকতে হয় । বিমানটি অবতরণের পর ছুটে আসে সংশ্লিষ্ট কর্মীরা। এরপর লক ভেঙে ওই  যাত্রীকে উদ্ধার করা হয়।
 
বিমানের শৌচাগারে যাত্রী আটকে পড়ার ঘটনায় স্পাইসজেটের পক্ষ থেকে দুঃখপ্রকাশ করা হয়। যাত্রীকে উদ্ধারের পর প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়। বিমান ভাড়ার টাকাও ভুক্তভোগীকে ফিরিয়ে দেওয়া হয়েছে বলেও স্পাইসজেটের পক্ষ থেকে জানানো হয়েছে। যেভাবে ওই যাত্রী ক্রুদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন, তা প্রশংসার যোগ্য।  
 
বর্তমানে দিল্লি সহ উত্তর ভারতের একাধিক রাজ্যে ঘন কুয়াশার জন্য বিমান চলাচলে প্রভাব পড়েছে। বহু বিমান বাতিল এবং সময়সূচির পরিবর্তন করা হয়েছে।