পাঞ্জাবের বেসরকারি হাসপাতালে প্রতিষেধক সরবরাহের নির্দেশ বাতিল

কো-ভ্যাকসিনের বিপুল ডােজ পাঠিয়ে দিচ্ছে বেসরকারি হাসপাতালে।এই বিতর্কে রাজ্য সরকার ঘােষণা করল বেসরকারি হাসপাতালে ৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকা দেওয়া হবে না।

Written by SNS Punjab | June 5, 2021 4:53 pm

কোভ্যাকসিন (Photo: IANS)

পাঞ্জাবে বিরােধী অকালি দল অভিযােগ করছিল, রাজ্য সরকার কো-ভ্যাকসিনের বিপুল পরিমাণ ডােজ পাঠিয়ে দিচ্ছে বেসরকারি হাসপাতালে। এই বিতর্কের মধ্যে শুক্রবার রাজ্য সরকার ঘােষণা করল বেসরকারি হাসপাতালে আর ৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকা দেওয়া হবে না।

বেসরকারি হাসপাতালগুলি ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের সীমিত সংখ্যায়’ ভ্যাকসিন নিতে পারে। রাজ্যে কোভিড নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা বিকাশ গর্গ এদিন একটি চিঠি লিখে জানান, সরকারের নির্দেশ অনেকেই বুঝতে পারেনি। তাই এই নির্দেশ বাতিল করা হয়েছে।

বেসরকারি হাসপাতালগুলি ইতিমধ্যে ভ্যাকসিনের যে ডােজ পেয়েছে, সেগুলি তাদের ফেরত দিতে হবে। সরকারের কাছে তাদের যে অর্থ জমা ছিল, তা তারা ফেরত পাবে।

এর আগে কেন্দ্রীয় সরকারের তরফে পাঞ্জাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রককে চিঠি দিয়ে জানতে চায় কেন বেসরকারি হাসপাতালগুলিকে টিকা দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে?

এদিন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বি এস সিধু জানিয়েছেন, ভ্যাকসিনে উপরে তাঁদের কোনও নিয়ন্ত্রণ নেই। আগামী বছরেই হবে পাঞ্জাব বিধানসভা ভােট। তার আগে ভ্যাকসিন নিয়ে পাঞ্জাবে বড় বিতর্ক শুরু হয়েছে। তার থেকে নিষ্কৃতি পেতে এই পদক্ষেপ করল অমরেন্দ্র সিংয়ের সরকার, এমনটাই মনে করা হচ্ছে।