চতুর্থ ঢেউ আসছেই ! দেশে একদিনে করোনা আক্রান্ত প্রায় ১৯ হাজার

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যায় স্বস্তি মিললেও সুস্থতার হার এখনও চিন্তার। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৯ লক্ষ ২১ হাজার ৯৭৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন।

Written by SNS Delhi | July 7, 2022 3:07 pm

Hospital corridor and doctor as a blurred defocused background

চতুর্থ ঢেউয়ের দিকে দ্রুত গতিতে এগোচ্ছে দেশ! মাঝখানে দিন দু’য়েক করোনা গ্রাফ খানিক স্বস্তিদায়ক ছিল। কিন্তু বৃহস্পতিবার ফের একধাক্কায় অনেকটা ঊর্ধ্বমুখী সংক্রমণের গতি।

দৈনিক সংক্রমণ, মৃত্যু, পজিটিভিটি রেট সবটাই ফের ঊর্ধ্বমুখী। যা আশঙ্কায় রাখছে বিশেষজ্ঞদের।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৯৩০ জন। যা গতকালের থেকে অনেকটাই বেশি।

বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১ লক্ষ ১৯ হাজার ৪৫৭ জন। যা গতকালের থেকে ৪ হাজার ২৪৫ জন বেশি। দেশে অ্যাকটিভ কেস ০.২৭ শতাংশে পৌঁছে গিয়েছে। দেশের পজিটিভিটি রেট আরও উদ্বেগের। পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ৪.৩২ শতাংশ।

 

রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৫ জন। এই সংখ্যাটাও গত কয়েক দিনের তুলনায় খানিকটা বেশি। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৩০৫ জন।

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যায় স্বস্তি মিললেও সুস্থতার হার এখনও চিন্তার। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৯ লক্ষ ২১ হাজার ৯৭৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন।