বিজয়নের কন্যা ভিনার বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ ইডির 

Written by SNS March 28, 2024 9:11 pm

দিল্লি, ২৮ মার্চ – কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের কন্যা ভিনার বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে মামলা দায়ের করছে ইডি।  ভিনা একটি তথ্য প্রযুক্তি সংস্থার মালিক। তাঁর কোম্পানির অ্যাকাউন্টে জমা পড়া ১ কোটি ৭২ লাখ টাকা বেআইনি বলে দাবি ইডির। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, খুব শীঘ্রই ভিনাকে তলব করা হতে পারে।

বিজয়ন কন্যা ভিনার সংস্থা এক্সালোজিক সলিউসন্সের বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ নিয়ে গত কয়েক মাস ধরে অনুসন্ধান চালাচ্ছিল ইডি।  প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মামলা দায়ের করে আনুষ্ঠানিকভারে তদন্ত শুরু করেছে ইডি । ভিনার বিরুদ্ধে অভিযোগ তাঁর কোম্পানিকে ১ কোটি ৭২ লাখ টাকা দিয়েছে কোচিন মিনারেল অ্যান্ড রুটাইল লিমিটেড’। অথচ, ভিনার সংস্থা ওই সংস্থার হয়ে কোনও কাজ করেনি।ইডির প্রশ্ন, তাহলে সিএমআরএল কেন ভিনার এক্সালোজিক সলিউসন্সকে ওই টাকা দিয়েছে। প্রসঙ্গত, সিএমআরএল-এ কেরল সরকারের অংশীদারিত্ব আছে।

যদিও সিপিএম প্রথম থেকেই দাবি করে আসছে, নির্বাচনের বছরে বিজেপির হাতে অস্ত্র তুলে দিতেই ভিনার সংস্থাকে নিশানা করা হয়েছে। যদিও নেতারা ব্যক্তিগতভাবে প্রতিক্রিয়া দিলেও কেরল সিপিএম সরাসরি এই ব্যাপারে প্রতিক্রিয়া জানায় । দলের আশঙ্কা, ভিনার বিরুদ্ধে দায়ের হওয়া মামলা নিয়ে প্রচার চালাবেন প্রধানমন্ত্রী। তাঁর দাক্ষিণাত্য বিজয়ের স্বপ্নপূরণে অন্যতম লক্ষ্যস্থল কেরল। স্বয়ং মুখ্যমন্ত্রীর মেয়ের বিরুদ্ধে ওঠা অভিযোগকে হাতিয়ার করে বিজয়নকে নিশানা করা হবে বলে মনে করছেন সিপিএম নেতারা।