বিহারে বিজেপির বিজয় মিছিল ঘিরে উত্তেজনা, ভাঙচুর মসজিদ, জখম চার

বিহারে বিজয় মিছিল করতে গিয়ে একটি মসজিদে ভাঙচুর করার অভিযােগ উঠলাে বিজেপি’র বিরুদ্ধে।পুর্ব চম্পারণ জেলার জামুয়া গ্রামে এই ঘটনায় চারজন আহত হয়েছেন।

Written by SNS Patna | November 14, 2020 8:29 pm

বিহারে বিজয় মিছিল করতে গিয়ে একটি মসজিদে ভাঙচুর করার অভিযােগ উঠলাে বিজেপি’র বিরুদ্ধে। এই ঘটনায় চারজন আহত হয়েছেন। পুর্ব চম্পারণ জেলার জামুয়া গ্রামে ঘটেছে এই ঘটনা।

পুলিশ জানিয়েছে, এক বিজেপি বিধায়কের জয়ের উৎসব পালন করতে বিজয় মিছিল বের হয়। তখন সন্ধ্যার নামাজ পাঠ চলছিল। সে সময় স্লোগান না দেওয়ার জন্য অনুরােধ করা হয় বিজেপি সমর্থকদের। এ থেকেই ঝামেলার সূত্রপাত।

এসএইচও অভয় কুমার জানিয়েছে, ঢাকা আসনে আরজেডি’র ফাজল রহমানকে পরাজিত করে ভােটে জেতেন বিজেপি’র পবন কুমার বনশল। জয় ঘােষণা হওয়ার পরেই শুরু হয় বিজয় মিছিল।

তবে বনশল নিজে ওই মিছিলটিতে ছিলেন না। কুমার বলেছেন, প্রার্থনার সময় লাউডস্পিকারে স্লোগান না দেওয়ার আবেদন করা হয়। তা নিয়ে শুরু হয়ে যায় তীব্র বাকবিতণ্ডা। শুরু হয় হাতাহাতি। বিজয় মিছিলে থাকা সমর্থকরা পাথর ছুঁড়তে থাকেন।

এক গ্রামবাসীর অভিযােগ প্রায় ৫০০ লােকের মিছিল থেকে স্লোগান ওঠে জয় শ্রীরাম  ওরা মসজিদের গেটের জানালা ভেঙে দেয়। ভেতরের জিনিসপত্রও ভাঙচুর করা হয়।

এই ঘটনায় ৩১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন এসএইচও। গােটা এলাকায় তীব্র উত্তেজনা ছড়িয়েছে। আর যাতে কোনও গণ্ডগােল হয় সে জন্য মােতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ বাহিনী।